Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুবেল তোপে দ্বিতীয় সেশনেই অল আউট পাকিস্তান


৯ ফেব্রুয়ারি ২০২০ ১১:১৪

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২৩৩ রানের জবাবে তৃতীয় দিনে ব্যাট করছে পাকিস্তান। মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ সবগুলো উইকেটের খরচায় ৪৪৫ রান। পাকিস্তানের লিড ২১২ রান।

৩ উইকেটে ৩৪২ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে পাকিস্তান। দিনের শুরুতেই পাকিস্তান শিবিরে আঘাত হানেন আবু জায়েদ রাহি। মোহাম্মদ মিঠুনের তালুবন্দি করে ১৪৩ রানে বাবর আজমকে সাজঘরে ফেরান এই পেসার। সেই সাথে নিজের ঝুলিতে পুরেন তৃতীয় উইকেট।

বিজ্ঞাপন

শিকারের নেশায় হন্য হয়ে বোলিং করতে থাকা এবাদত ফেরান সেট হতে বসা আসাদ শফিককে। লিটন দাসের গ্লাভসবন্দি হয়ে ৬৫ রান করেই মাঠ ছাড়তে হয় এই ব্যাটসম্যানকে।

উইকেটের এক প্রান্ত আগলে ধরে রাখেন হারিস সোহেল। মোহাম্মদ রিজওয়ান এবং ইয়াসির শাহ দ্রুত রুবেলের শিকার হয়ে মাঠ ছাড়লেও একাগ্রচিত্তে উইকেটে লড়াই করে যেতে থাকেন তিনি। সেই সাথে তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক।

মধ্যাহ্ন বিরতির পর বল হাতে এসে আগ্রাসী ভূমিকা পালন করেন রুবেল হোসেনের বোলিং তোপ আর বেশিক্ষণ সামলাতে পারেনি পাকিস্তানের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ৪৪৫ রানেই থেমে যায় তাদের প্রথম ইনিংস। সেই সাথে বাংলাদেশকে তাঁরা লিড দেয় ২১২ রানের।

বাংলাদেশের হয়ে আবু জায়েদ রাহি এবং রুবেল হোসেন নেন তিনটি করে উইকেট। পাকিস্তানের হয়ে ইনিংস সর্বোচ্চ ১৪৩ রান করেন বাবর আজম।

এর আগে দ্বিতীয় দিনে শান মাসুদ এবং বাবর আজমের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে বড় লিডের ইঙ্গিত দিচ্ছিল পাকিস্তান। ৩ উইকেট হারিয়ে ৩৪২ রান নিয়ে টেস্টের দ্বিতীয় দিন শুরু করেছিল পাকিস্তান।

প্রথম টেস্ট বাংলাদেশ-পাকিস্তান সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর