Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আকবরদের হারাতে চায় না বিসিবি


১০ ফেব্রুয়ারি ২০২০ ১৯:০১

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গতকাল বাংলাদেশের যে দলটি শিরোপা জিতল অতীতেও বয়সভিত্তিক ক্রিকেটে এদেশে এমন প্রতিভাবান ক্রিকেটারদের দেখা গিয়েছে। সেই গন্ডি পেরিয়ে অনেকেই নিজেকে কক্ষপথে রাখতে পেরেছেন। সাফল্যের সিঁড়ি ডিঙিয়ে আজ তারা জাতীয় দলের প্রতিনিধিত্ব করছেন। আবার অনেকেই হয়েছেন কক্ষচ্যুত। এতে করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও যারপরনাই ক্ষতির সম্মুখীন হয়েছে। জাতীয় দলে আজ কোয়ালিটি প্লেয়ার খুঁজতে টিম ম্যানেজমেন্টকে অতশী কাচের সহায়তা নিতে হয়। অতি গুরুত্বপূর্ণ সেই বিষয়টি ভোলেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সঙ্গত কারণেই অনূর্ধ্ব-১৯ দলের এই সম্ভাবনাময় খেলোয়াড়দের হারাতে চাইছে না লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন। তাই অনাগত দিনগুলোতে তাদের কেন্দ্র করে নেয়া হচ্ছে বিশেষ পরিকল্পনা।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বিসিবিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সেকথাই জানালেন সভাপতি নাজমুল হাসান পাপন। তবে সেটা কি তা এই মুহুর্তে খোলাসা করতে চাইছেন না বিসিবি বস। বুধবার (১২ফেব্রুয়ারি) অনূর্ধ্ব-১৯ দল দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকায় ফিরলে সংবাদমাধ্যমকে জানানো হবে তাদের ঘিরে পরিকল্পনার কথা।

‘এটা (বয়সভিত্তিক ধাপ শেষে হারিয়ে যাওয়া) একটা বিরাট সমস্যা। এটা নিয়ে আমরা আলাপ-আলোচনা করছি প্রায় আড়াই বছর ধরে। কয়েকটা ছেলে খুব ভালো করল কিন্তু ওরা তো এখনই জাতীয় দলে সুযোগ পাচ্ছে না। তখন ওরা করবেটা কী? যদি ওদের হাই পারফরম্যান্স ক্যাম্পে দেই…ওখানে দেখা যায় যারা জাতীয় দলে ছিল আগে বা যারা সুযোগের অপেক্ষায় আছে তারা খেলছে, তরুণরা কিন্তু ঢুকতে পারছে না। আস্তে আস্তে এই ক্রিকেটারদের হারিয়ে যাওয়ার শঙ্কা থাকে এবং অনেকে হারিয়ে গেছেও। সেজন্য আমরা ওদেরকে নিয়ে পরিকল্পনা করেছি, আগে থেকেই করা আছে। কিন্তু কী করবো সেটা আজকে বলব না। ওরা ১২ তারিখ ঢাকা পৌঁছালে আপনাদের জানাব।’

অ-১৯ বিশ্বকাপ মিশন শেষে আগামি বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে ৫টায় দেশের মাটিতে পা রাখবে বিশ্ব জয়ী বাংলাদেশ।

নাজমুল হাসান পাপন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল বিশ্ব চ্যাম্পিয়ন বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর