Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধোনির সঙ্গে আমার তুলনা বাড়াবাড়ি: আকবর


১২ ফেব্রুয়ারি ২০২০ ২২:৪১

ঢাকা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলীর ঠান্ডা মাথার ব্যাটিং দেখে অনেকেই তাকে আইসকুল ক্যাপ্টেন বা বরফ শীতল অধিনায়কের উপাধি দিয়ে দিয়েছেন। এই বিষয়টিকে টেনে অনেকে আবার তাকে মিলিয়ে ফেলছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে।

কেননা ধোনিও আকবরের মতোই এমন ঠান্ডা মাথায় টিম ইন্ডিয়াকে দুর্লভ একেকটি জয় এনে দিতেন। সঙ্গত কারণেই তাকে ‘ক্যাপ্টেন কুল’ উপাধিতে ভূষিত করেছিল ভারতবর্ষ। সেটা যাই হোক না কেন ধোনির সঙ্গে তার তুলনার বিষয়টি পছন্দ করছেন না খোদ আকবর। আপত্তি জানিয়ে বললেন, ‘ধোনির সঙ্গে আমার তুলনা বাড়াবাড়ি।’

বিজ্ঞাপন

বুধবার (১২ ফেব্রুয়ারি) সাউথ আফ্রিকা থেকে যুব বিশ্বকাপের চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে দেশে ফেরার পর মিরপুরে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আকবর বলেন, ‘মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করা আমার মনে হয় বাড়াবাড়ি ছাড়া আর কিছুই নয়। একটা ইনিংস দেখে কখনো কারও সঙ্গে তুলনা হতে পারে না।’

সেদিন পচেফস্ট্রুমে ভারতের বিপক্ষে ফাইনালে দুর্দান্ত নেতৃত্ব দিয়েছেন যুবা টাইগারদের দলপতি আকবর আলী। লো-স্কোরিং ম্যাচেও যখন বল হাতে ভারত প্রবল বিক্রমে ঘুরে দাঁড়িয়েছিল ঠিক তখন ঠান্ডা মাথায় তার ৪৩ রানের অপরাজিত ইনিংস বাংলাদেশকে এনে দেয় ৩ উইকেটের উদ্ভাসিত জয়।

আকবর আলী তুলনা মহেন্দ্র সিং ধোনি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর