Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশেও ইউসুফের রানখরা


২৪ ফেব্রুয়ারি ২০১৮ ১৭:২৭

সারাবাংলা ডেস্ক

নিষিদ্ধ ড্রাগ নেওয়ার অভিযোগে গত অক্টোবরের পর থেকে ভারতের সিনিয়র অলরাউন্ডার ইউসুফ পাঠান ক্রিকেটের বাইরে ছিলেন। এ বছরের ফেব্রুয়ারিতে সাতটি ম্যাচ খেলেছেন। সাতটিই ৫০ ওভারের। লিস্ট ‘এ’ ম্যাচের সাতটি ইনিংসে তার রান ২, ২, ৮, ১২, ২৮, ২৭ আর ০। সবশেষ ০ রানে সাজঘরে ফেরা এই ভারতীয় তারকা খেলেছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রাইম ব্যাংকের জার্সিতে।

বাংলাদেশে ফেরাটা মোটেই সন্তোষজনক হয়নি ইউসুফ পাঠানের। বিকেএসপিতে চলমান আসরে মোহামেডানের বিপক্ষে ০ রানে আউট হন পাঠান। আগে ব্যাট করা প্রাইম ব্যাংক ৯ উইকেট হারিয়ে তোলে ২৫৯ রান। জবাবে, মোহমেডান ৪৮.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে। ৩ উইকেটের জয়ে শেষ দিকে দারুণ ব্যাট করেছেন মোহামেডানের তাইজুল ইসলাম এবং মোহাম্মদ এনামুল।

প্রাইমের দলীয় ৩৬ রানের মাথায় ছয় ব্যাটসম্যান বিদায় নেন। ওপেনার মেহেদি মারুফ ৫, সাহনাজ আহমেদ ০, জাকির হাসান ৮, ইউসুফ পাঠান ০, নাহিদুল ১, সাজ্জাদুল ৭ রানে বিদায় নেন। এরপরই আল আমিন আর আরিফুল হক দলকে টেনে তোলার দায়িত্ব নেন। দলীয় ১৯৭ রানের মাথায় বিদায় নেন আল আমিন। তার আগে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরি করেন তিনি। তার ১২৬ বলের ইনিংসে ছিল ৯টি চার আর দুটি ছক্কার মার।

এরপর আরিফুলের ব্যাটেই এগিয়ে চলে প্রাইম ব্যাংক। ১০০ বলে চারটি করে চার আর ছক্কায় তিনি খেলেন ৮৭ রানের ইনিংস। শেষ দিকে ১৪ বলে ২৫ রান করে ফেরেন দেলোয়ার হোসেন। ততক্ষণে লড়াই করার পুঁজি পেয়ে যায় প্রাইম ব্যাংক।

মোহামেডানের তাইজুল ইসলাম তিনটি উইকেট পান। দুটি করে উইকেট নেন বিপুল শর্মা এবং কাজী অনিক। একটি উইকেট তুলে নেন সুবাশিষ রায়।

বিজ্ঞাপন

২৬০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দলীয় ৬০ রানের মাথায় বিদায় নেন মোহামেডান ওপেনার জনি তালুকদার (১৫)। আরেক ওপেনার রনি তালুকদারের ব্যাট থেকে আসে ৬০ রান। অধিনায়ক শামসুর রহমান কোনো রানই করতে পারেননি। ১২ রানে বিদায় নেন ইরফান শুক্কুর। আর রাকিবুল হাসান করেন ৬৪ রান। আমিনুল ইসলাম ২৫ আর বিপুল শর্মা ৯ রানে বিদায় নেন।

মোহামেডানের সাত উইকেট পড়ে যাওয়ার পর ম্যাচ যখন প্রাইমের হাতে মুঠোয়, তখন ব্যাটিংয়ে তাইজুল ইসলাম এবং মোহাম্মদ এনামুল। এই দু’জন অবিচ্ছিন্ন থেকে জুটি গড়েন ৫৫ রানের। তাইজুল ৩৬ বলে ৩৫ এবং এনামুল ৩৩ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন।

প্রাইমের ইউসুফ পাঠান ১০ ওভারে ৪৪ রান দিয়ে পান একটি উইকেট। দেলোয়ার হোসেন, রুবেল হোসেন দুটি করে উইকেট পান। একটি করে উইকেট তুলে নেন মনির হোসেন, আরিফুল হক।

পঞ্চম রাউন্ড শেষে মোহামেডানের তিনটি জয়ের বিপরীতে পরাজয় দুটি। অপরদিকে, প্রাইম ব্যাংক মাত্র একটি ম্যাচেই জিতেছে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর