Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেপটাউনে ওয়ার্নার-স্মিথের জ্বলে উঠার ইঙ্গিত দিলেন হ্যাজেলউড


১৩ ফেব্রুয়ারি ২০২০ ১৮:২৮

দক্ষিণ আফ্রিকার কেপটাউন ভেন্যুটি অজি ক্রিকেটার স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারের জন্য বিষাদময় এক ভেন্যু। দুই বছর আগে অর্থাৎ ২০১৮ সালে এই কেপটাউনেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচে বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ হয়েছিলেন এই দুই ক্রিকেটার।

দুই বছর পর আবার সেই একই প্রতিপক্ষের সাথে একই ভেন্যুতে খেলতে নামছেন এই দুই ক্রিকেটার। তবে এবার আর সাদা পোশাকে নামবেন না তাঁরা। নামবেন রঙিন পোশাকে টি-টোয়েন্টি খেলতে।

বিজ্ঞাপন

আগামী ২১ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াতে যাচ্ছে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ। সিরিজের শেষ টি-টোয়েন্টিটি অনুষ্ঠিত হবে এই কেপটাউনে।

২০১৮ সালে এক বছরের জন্য নিষিদ্ধ হয়ে গেল বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে দলে ফিরেছিলেন এই দুই অজি তারকা। মাঠে ফিরে প্রতিপক্ষ থেকে শুরু করে দর্শকদের কাছ থেকেও প্রতিনিয়ত দুয়োবাণী শুনতে হয়েছে তাদের।

কিন্তু এসবের তোয়াক্কা না করে বিশ্বকাপে নজরকাড়া পারফর্ম্যান্স দেখান স্মিথ-ওয়ার্নার। শুধু তাই নয় গেল ভারত সিরিজেও দুর্দান্ত ফর্মে ছিলেন স্মিথ। যদিও এই সিরিজে খুঁজে পাওয়া যায়নি ওয়ার্নারের সেই বিধ্বংসী রূপ।

তবে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে এই দুই ব্যাটসম্যানকে নিয়ে বেশ আশাবাদী অজি অধিনায়ক জশ হ্যাজেলউড। তিনি বিশ্বাস করেন পুরাতন ক্ষত থেকে বের হয়ে কেপটাউনে জ্বলে উঠবেন তাঁরা।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনকে দেয়া এক সাক্ষ্যাৎকারে অজি দলপতি বলেন, ‘স্টিভ এবং ডেভ ক্রিকেটে ফেরার পর অনেক ধরনের সমস্যার মোকাবেলা করেছে। আমার মনে হয় না যে এতে ওরা বিচলিত হয়ে পড়বে।’

তিনি আরও বলেন, ‘তারা আরও বেশি ভালো খেলতে পারবে বলে আমি মনে করি। কেননা তারা নিজেদের উজার করে দিয়ে খেলতে সমর্থ। দলের তরুণ ক্রিকেটারদের থেকেও তারা বেশি ভালো খেলতে চাইবে। আমার মনে হয় তারা এই চ্যালেঞ্জকে মেনে নিয়েছে এবং তারা অসাধারণ খেলবে।’

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ডেভিড ওয়ার্নার স্টিভ স্মিথ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর