Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিসিএলে অদ্ভুত এক ঘটনার জন্ম দিল সাউথ জোন


১৫ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৪৩

বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে সেন্ট্রাল জোনের বিপক্ষে অদ্ভুত এক ঘটনার জন্ম দিল সাউথ জোন। প্রথম ইনিংসে প্রতিপক্ষের চেয়ে ১২১ রানে পিছিয়ে থেকেও ইনিংস ঘোষণা করেছে তারা। শুধু তাই নয়, ইনিংস ঘোষণার সময় তাদের হাতে ছিল ৬ উইকেট।

সেন্ট্রাল জোনের করা ২৩৫ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতির আগেই ৪ উইকেটের খরচায় ১১৪ রান করে ইনিংস ঘোষণা করে দেয় সাউথ জোন। ফলে ১২১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সেন্ট্রাল জোন।

প্রথম ইনিংসে সেন্ট্রাল জোনের করা ২৩৫ রানের জবাবে ২ উইকেটের বিনময়ে ২৯ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে সাউথ জোন। দিনের ৬ষ্ঠ ওভারের মাথায় বিদায় নেন এনামুল হক। ইরফান হোসাইনের বলে আবদুল মাজিদের তালুবন্দি হয়ে ২০ রানে মাঠ ছাড়তে হয় তাঁকে।

এরপর নুরুল হাসানকে সঙ্গে নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যাবার দায়িত্ব গ্রহণ করেন শামসুর রহমান। দুজনে মিলে গড়েন ৭২ রানের জুটি। দলীয় ১১৪ রানে শামসুর রহমানের বিদায়ের পর সবাইকে চমকে দিয়ে ইনিংস ঘোষণা করে দেয় সাউথ জোন। সেই সাথে সেন্ট্রাল জোন পায় দ্বিতীয় ইনিংসে ১২১ রানের লিড।

লিড নিয়ে ব্যাট করতে নেমে ২১ রানে দুই উইকেট হারালেও নাজমুল হোসেন শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে দিন শেষে সেন্ট্রাল জোনের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটের খরচায় ২০৯ রান। সেই সঙ্গে দলের লিড গিয়ে পৌঁছে ৩৩০ রানে। উইকেটে রয়েছেন জাবিদ হোসেন (০)।

বাংলাদেশ ক্রিকেট লিগ সেন্ট্রাল জোন-সাউথ জোন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর