Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাফুফের নির্বাচন থেকে সরে গেলেন তরফদার


১৭ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৩০

ঢাকা: রোববার থেকেই ফুটবল পাড়ার আকাশে গুঞ্জনের বাতাস উঠছিল আসন্ন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনে সভাপতির পদ থেকে সরে যাচ্ছেন তরফদার মো. রুহুল আমিন। আজ আনুষ্ঠানিকভাবেই তিনি জানিয়ে দিলেন আসন্ন নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করছেন না। নির্বাচনকে ঘিরে কয়েকবছর থেকে গুছিয়ে আনা সংসারের চাবিটা হঠাৎ করেই ছেড়ে দিলেন এই সংগঠক।

কিন্তু কালকের (১৬ ফেব্রুয়ারি) বিকেল পর্যন্ত নির্বাচনে বাফুফে বস কাজী সালাউদ্দিনের সঙ্গে একটা জমজমাট ভোটের লড়াইয়ের আভাস দেখছিল সংশ্লিষ্টরা। হঠাৎ তার এ সিদ্ধান্তে আপাতত যে আলোচিত-সমালোচিত সংগঠক সালাউদ্দিনের পথটা সুগম হয়ে গেল সেটা বলার অপেক্ষা রাখে না।

প্যানেলও প্রায় নিশ্চিত করে ফেলেছিলেন তরফদার। হঠাৎ কোন কারণে গোছানো মাঠ থেকে সরে দাঁড়ালেন তিনি? সেই উত্তর নিজেই দিয়েছেন আজ গণমাধ্যমের কাছে। যদিও এর রহস্যের এখনও উন্মোচন হয়নি।

তবে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি তরফদার মো. রুহুল আমিনের দাবি ব্যক্তিগত কারণেই সভাপতি পদে নির্বাচন করা থেকে বিরত থাকছেন তিনি। সঙ্গে সালাউদ্দিনের সঙ্গে দ্বৈরথের ফলে ফুটবল প্রাঙ্গনের অস্থিতরতা থেকে মুক্তি দিতেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।

তরফদারের কথায়, ‘আমি ব্যক্তিগত কারণেই সভাপতি পদে নির্বাচন করা থেকে সরে এসেছি। এটার কারণ হচ্ছে- আমরা ফুটবলের ভালো চাই। ফুটবল এগিয়ে যাক। আমরা সকলকে নিয়ে ফুটবলকে এগিয়ে নিতে চাই। ফুটবলে আসলে আমাদের অনেক কিছু কাজ বাকী আছে। অনেক কিছু করারও আছে। নির্বাচনকে নিয়ে যে অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি হয়েছে সেটা থেকে মুক্তি পেতেই এ সিদ্ধান্ত নিয়েছি।’

অনেকটা বাঁজ পড়ার মতোই ঘটনা। নির্বাচনকে সামনে রেখে গত দুই বছর থেকে মাঠ গোছাতে শুরু করেছিলেন তরফদার। সংশ্লিষ্ট সূত্রের খবর, ক’দিন আগেও সাবেক ফুটবলার ও সংগঠকদের (অন্তত ১০ জন সালাউদ্দীনের নেতৃত্বাধীন নির্বাহী কমিটির) নিয়ে প্যানেল গঠনের কার্যক্রমও সেরে ফেলেছিলেন তিনি। গত ৮ ফেব্রুয়ারি (শনিবার) বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের কার্য নির্বাহী কমিটির ষষ্ঠ সভা শেষে নির্বাচন ও প্যানেল নিয়ে খোলামেলা আলাপও করেছিলেন এই সংগঠক।

তবে নিজে সরে দাঁড়ালেও সভাপতি ছাড়া বাকী পদগুলোতে নির্বাচনে আসতে একটা প্যানেল গড়া হবে বলে জানিয়েছেন তরফদার, ‘আমি দাঁড়াচ্ছি না। তবে নির্বাচনেই থাকছি না এমন নয়। আমাদের ‘জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন’ নিয়ে একটা প্যানেল গঠন করা হবে বলে আমার বিশ্বাস। তারা নির্বাচনে অংশ নিবে।’

অতীত অভিজ্ঞতাকে উদাহরণ হিসেবে দেখলে বাফুফের নির্বাচনে শেষ বলে আসলে কিছু নেই। তরফদার সরে দাঁড়ালেও ‘নাটকের শেষটা এখনও বাকী’। যেন ‘সাঙ্গ করি হইলো না শেষ’ অবস্থা। গুঞ্জন উঠছে- এই প্যানেল থেকে আরেকজন সভাপতি পদে দাঁড়াতে চলেছেন। দেখা যাক নির্বাচনের জল কোন দিকে গড়ায়।

তরফদার রুহুল আমিন বাফুফে নির্বাচন সরে দাড়ালানে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর