Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিফলে শান্তর ডাবল সেঞ্চুরি, ফাইনালে সাউথ


১৭ ফেব্রুয়ারি ২০২০ ১৮:২২

কক্সবাজারে তৃতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি সেন্ট্রাল জোন এবং সাউথ জোন। নাটকীয়তায় ভরপুর ম্যাচটি শেষ পর্যন্ত অমীমাংসিতই রয়ে গেছে। তবে তিন ম্যাচে এক জয় আর দুই ড্র’য়ে ফাইনাল নিশ্চিত হয়েছে সেন্ট্রাল জোনেরই। আর নাজমুল হোসেন শান্তর ডাবল সেঞ্চুরির পরেও শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে সেন্ট্রাল জোনকে।

শুভাগত হোমের নেতৃত্বে কক্সবাজারে আগে ব্যাট করতে নেমে মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে ২৩৫ রানে থামে সেন্ট্রাল জোনের প্রথম ইনিংস। সাউথের হয়ে তিনটি উইকেট নেন মেহেদি হাসান। আর দু’টি করে উইকেট নেন শফিউল ইসলাম, আব্দুর রাজ্জাক এবং নাসুম আহমেদ।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অদ্ভুত এক সমীকরণের কারণে ৪ উইকেট হারিয়ে মাত্র ১১৪ রান তুলে ইনিংস ঘোষণা করেন সাউথ জোনের অধিনায়ক আব্দুর রাজ্জাক।

দ্বিতীয় ইনিংসে ১২১ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নামে সেন্ট্রাল জোন। আর দ্বিতীয় ইনিংসে মহাকাব্যিক ২৫৩ রানের অপরাজিত এক ইনিংস খেলেন নাজমুল হোসেন শান্ত। আর ৮ উইকেট হারিয়ে ৩৮৫ রান তুলে ইনিংস ঘোষণা করে সেন্ট্রাল জোন। সাউথের হয়ে ৪ উইকেট তুলে নেন নাসুম আহমেদ, আর ২টি উইকেট তুলে নেন শফিউল ইসলাম।

সাউথের সামনে তখন ৫০৭ রানের পাহাড়সম লক্ষ্য। তবে ভেঙে পড়েনি তারা, ওপেনার আনামুল হক বিজয়ের ৮৩, এরপর শামসুর রহমানের ১৩৩ আর নাসুম আহমেদের ৮৫ রানে শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৩৮৬ রান তোলে সাউথ জোন। জয় তুলে নিতে না পারলেও ড্র করেই শেষ পর্যন্ত ফাইনাল নিশ্চিত করে আব্দুর রাজ্জাকের দল। বল হাতে ৪ উইকেট তুলে নেন মেহেদি হাসান মিরাজ আর ৩টি উইকেট নেন শুভাগত হোম।

নাজমুল হোসেন শান্ত ফাইনাল বাংলাদেশ ক্রিকেট লিগ বিসিএল সাউথ জোন বনাম সেন্ট্রাল জোন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর