Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাহানে-বাটলার-স্টোকসদের অধিনায়ক স্টিভ স্মিথ


২৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:২৪

সারাবাংলা ডেস্ক

দুই বছর নিষিদ্ধ থাকার পর আইপিএলে ফিরেছে রাজস্থান রয়্যালস। নিলামের মধ্যদিয়ে গত ২৭ এবং ২৮ জানুয়ারি দল গুছিয়ে ফেলেছে রাজস্থান। এতোদিন দলের অধিনায়ক নির্বাচন করা না হলেও এবার দলপতির নাম ঘোষণা করেছে দলটি। রাজস্থানের দায়িত্ব দেওয়া হয়েছে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথকে। এর আগেও রাজস্থানের অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন এই অজি তারকা।

অধিনায়কের দৌড়ে এগিয়ে ছিলেন ভারতের আজিঙ্কা রাহানে। এছাড়া, ইংলিশ তারকা জস বাটলার এবং অলরাউন্ডার বেন স্টোকসের নামও শোনা গিয়েছিল। তবে, রাজস্থানের টিম ম্যানেজমেন্ট পরীক্ষিত স্মিথের ওপরেই আস্থা রেখেছে।

স্মিথকে অধিনায়ক করা নিয়ে দলটির প্রধান জুবিন ভারুচ জানান, ‘আমরা দলে কিছু অসাধারণ ক্রিকেটার পেয়েছি। স্মিথ, রাহানেদের মতো খেলোয়াড়ররা অধিনায়কত্বের দাবিদার। কিন্তু শেষ পর্যন্ত আমরা স্মিথকেই বেছে নিয়েছি। অধিনায়ক হিসেবে এরই মধ্যে সে নিজেকে প্রমাণ করেছে। অস্ট্রেলিয়াকে সে দিন দিন এগিয়ে নিয়ে চলেছে।’

এর আগে গত মৌসুমে রাইজিং পুনে সুপার স্টারসের অধিনায়ক ছিলেন স্মিথ। টিম মেন্টর হিসেবে যোগ দেবেন স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন। গতবার ফাইনালে উঠেছিল স্মিথ অ্যান্ড কোং। সেবার স্মিথ নেতৃত্ব দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি, আজিঙ্কা রাহানে, অ্যাডাম জাম্পাদের। ফাইনালে রোহিত শর্মার মুম্বাইয়ের কাছে ১ রানে হেরেছিল স্মিথের পুনে।

এবার রাজস্থানের অধিনায়কত্ব পাওয়া স্মিথ জানিয়েছেন, ‘এটা আমার জন্য গর্বের যে রাজস্থানকে নেতৃত্ব দেব। শেন ওয়ার্নের মতো ক্রিকেটের কিংয়ের সঙ্গে কাজ করতে পারবো এটা দারুণ সৌভাগ্যের। দলকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করে যাব।’

বিজ্ঞাপন

রাজস্থান রয়্যালস: স্টিভ স্মিথ (১২.৫ কোটি, রিটেইন), বেন স্টোকস (১২.৫ কোটি), আজিঙ্কা রাহানে (৪ কোটি), স্টুয়ার্ট বিনি (৫০ লাখ), সঞ্জু স্যামসন (৮ কোটি), জস বাটলার (৪.৪ কোটি), রাহুল ত্রিপাঠি (৩.৪ কোটি), ডার্সি শর্ট (৪ কোটি), জোফরা আর্চার (৭.২ কোটি), যাদব উদানকাট (১১.৫ কোটি), ক্রিসনাপা গৌতম (৬.২ কোটি), ধাওয়াল কুলকার্নি (৭৫ লাখ), জহির খান (৬০ লাখ), দুশমন্ত চামিরা (৫০ লাখ), বেন লাফিং (৫০ লাখ), আরিয়ামান বিড়লা (২০ লাখ), অনুরিত সিং (৩০ লাখ), যতীন সাক্সেনা (২০ লাখ), অঙ্কিত শর্মা (২০ লাখ), এস মিধুন (২০ লাখ), শ্রেয়াস গোপাল (২০ লাখ), প্রশান্ত চোপরা (২০ লাখ), মহীপাল লোমরুর (২০ লাখ)।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর