Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিংসের হয়ে তারিকের অভিষেক ম্যাচই ড্র


২০ ফেব্রুয়ারি ২০২০ ২০:১২

বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে আটকে দিল নবাগত পুলিশ এফসি। প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে সুযোগ পাওয়া পুলিশ এফসি মৌসুমের শুরুতেই তাক লাগিয়ে দিয়েছে বসুন্ধরা কিংসকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারকাখচিত কিংস। এই ম্যাচ দিয়ে বাংলাদেশের ঘরোয়া লিগে অভিষেক ঘটেছে তরুণ ডিফেন্ডার তারিক কাজির।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধেই হয়েছে দুই গোল। তৌহিদুল আলম সবুজ প্রথমে বসুন্ধরা কিংসকে এগিয়ে দিলেও, নুরুল নাইম ফয়সালের আত্মঘাতী গোলে কপাল পুড়েছে চ্যাম্পিয়নদের। গোলশুন্য প্রথমার্ধ পুলিশের জন্য যতখানি প্রেরণাদায়ী ছিল, বসুন্ধরার জন্য ছিল ঠিক তার বিপরীত। দলের ছন্দহীন খেলায় বিরক্ত হয়ে বিরতির সময় মেজাজ হারিয়েছে বসুন্ধরার কোচ ব্রুজোন। কিন্তু নিজ খেলোয়াড়দের ওপর রাগ না ঝেড়ে রাগটা উগড়ে দিলেন রেফারির ওপর। অবশ্য কী কারণে অমন চটে গিয়েছিলেন ব্রুজোন সেটা জানা যায়নি।

বিরতির সময় নিজ দলের ফুটবলারদের নতুন মন্ত্র শিখিয়েই মাঠে পাঠিয়েছিলেন। তার ছাপ মিলল দ্বিতীয়ার্ধে কিংসের খেলার ধরনেই। বখতিয়ার দুশবেকভকে দুই সেন্টারব্যাকের ঠিক ওপরে খেলিয়ে মিডফিল্ডের নিয়ন্ত্রণ নেয় বসুন্ধরা। মধ্যমাঠ দখল করার পর গোল পেতে আর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কিংসদের। বাম প্রান্ত থেকে সাজানো আক্রমণে দানিয়েল কলিনদ্রেসের ক্রস গিয়ে পড়ে বক্সের ঠিক ভেতরে। আর্জেন্টাইন নিকোলাস দেলমন্তে প্রথম সুযোগেই নিচু ভলিতে গোলে শট করেন। গোলরক্ষক সাইফুল ইসলাম সেই শট ঠেকিয়ে দিলেও শেষ রক্ষা করতে পারেননি। সবুজ ছিলেন দূরের পোস্টে, টোকা দিয়ে গোল করে দলকে এগিয়ে নেন তিনি।

কিন্তু এরপর ম্যাচের ৭৩ মিনিটে বসুন্ধরার কাছ থেকে বল ছিনিয়ে দ্রুত আক্রমণে উঠে যায় পুলিশ এফসি। কিংসের ডিবক্সের মধ্যে ঢুকে বাম পায়ে আড়াআড়ি শট নেন। বাবলুর শট দূরের পোস্টে লাগলেও, ফিরতি বল ফয়সালের গায়ে লেগে ঢুকে যায় নিজের জালে। আর তাতেই ম্যাচে সমতায় ফেরে কিংস। ম্যাচের বাকি সময় দুই দলই সমান তালে লড়লেও গোলের দেখা পায়নি কেউই। তাই তো শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র’তে পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়তে হয় দু’দলের।

ড্র তারিক কাজী বসুন্ধরা কিংস বনাম পুলিশ এফসি বাংলাদেশ প্রিমিয়ার লিগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর