Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেইলরের ১৮তম সেঞ্চুরিতে জিতলো নিউজিল্যান্ড


২৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:১৪

সারাবাংলা ডেস্ক

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে সিরিজে ১-০তে লিড নিল স্বাগতিক নিউজিল্যান্ড। হ্যামিলটনে ৩ উইকেটে ইংল্যান্ডকে হারিয়েছে কিউইরা। নিউজিল্যান্ডের হয়ে ১৮তম সেঞ্চুরির দেখা পান রস টেইলর। প্রায় ৫ মাস পর জাতীয় দলে ফিরে ইংলিশ তারকা বেন স্টোকস করেছেন ১২ রান।

আগে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ড নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ২৮৪ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট হারানো কিউইরা ৪ বল হাতে রেখে জয় নিশ্চিত করে।

ইংল্যান্ডের ওপেনার জেসন রয় ৪৯ রান করেন। জনি বেয়ারস্টোর ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে জো রুট খেলেন ৭১ রানর ইনিংস। দলপতি ইয়ন মরগান ৮, বেন স্টোকস ১২ রান করে বিদায় নেন। ইনিংস সর্বোচ্চ ৭৯ রান খেলার পথে ৬৫ বলে ৫টি চার আর ৫টি ছক্কা হাঁকান জস বাটলার। মঈন আলি করেন ২৮ রান।

নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার এবং ইশ সোধি দুটি করে উইকেট পান। একটি উইকেট নেন কলিন মুরনো। আর উইকেট পাননি টিম সাউদি-কলিন ডি গ্রান্ডহোম।

২৮৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে মারটিন গাপটিল ১৩, কলিন মুনরো ৬ আর দলপতি কেন উইলিয়ামসন ৮ রান করে বিদায় নেন। চার নম্বরে নেমে নিউজিল্যান্ডের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক রস টেইলর ১৮তম সেঞ্চুরি তুলে নেন। ১১৬ বলে ১২টি বাউন্ডারিতে করেন ১১৩ রান।

টম ল্যাথাম ৮৪ বলে ৬টি বাউন্ডারিতে করেন ৭৯ রান। হেনরি নিকোলস ০ আর ডি গ্রান্ডহোম ২ রানে বিদায় নিলেও অপরাজিত ৪৫ রানের ইনিংস খেলেন মিচেল স্যান্টনার। তার ২৭ বলের ঝড়ো ইনিংসে ছিল দুটি চার আর চারটি ছক্কার মার।

ইংল্যান্ডের ক্রিস ওকস আর বেন স্টোকস দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট পান ডেভিড উইলি, টম কুরান আর আদিল রশিদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর