Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেইলরের সেঞ্চুরি ম্যাচের বিশ্বরেকর্ড


২১ ফেব্রুয়ারি ২০২০ ১২:১০

ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে শততম ম্যাচ খেলেছিলেন বেশ আগেই। বাকি ছিল টেস্টের শততম ম্যাচে মাঠে নামা। সেটাও হয়ে গেল। ওয়েলিংটনে ভারতের বিপক্ষে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) মাঠে নেমেই গড়ে ফেললেন একমাত্র ক্রিকেটার হিসেবে অনন্য সেই রেকর্ড। ক্রিকেটের তিন ফরম্যাটেই ১০০টি করে ম্যাচ খেলা একমাত্র ক্রিকেটার হিসেবে কিউই ব্যাটসম্যান রস টেইলর নাম লেখালেন রেকর্ডবুকে।

২০০৭ সালে সাদা পোশাকে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে সাবেক কিউই এই অধিনায়কের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গে ঘটেছিল তাঁর সেই অভিষেক। আর নিজের শততম টেস্টটি খেললেন ভারতের বিপক্ষে ২০২০ সালে।

বিজ্ঞাপন

টেস্ট ক্যারিয়ারে এখন পর্যন্ত ৯৯ ম্যাচে ১৭৫ ইনিংস খেলে নিজের ঝুলিতে পুরেছেন ৭ হাজার ১৭৪ রান। যেখানে তাঁর ইনিংস সেরা রয়েছে ২৯০ রান। সেই সঙ্গে রয়েছে তাঁর ১৯টি সেঞ্চুরি এবং ৩৩টি হাফ সেঞ্চুরি।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগে টি-টোয়েন্টি সিরিজে ৫-০ তে ধবলধোলাইয়ের শিকার হয়েছে নিউজিল্যান্ড। তবে ওয়ানডে সিরিজে ৩৬০ ডিগ্রি ঘুরে দাঁড়িয়ে ৩-০ তে ভারতকে ধবলধোলাই করেছে ব্ল্যাক ক্যাপসরা।

সিরিজের প্রথম টেস্টেও সুবিধাজনক অবস্থায় রয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। বৃষ্টি বিঘ্নিত প্রথম দিন শেষে ৫ উইকেটের খরচায় ১২২ রান।

বিশ্বরেকর্ড শততম ম্যাচ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর