Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়া একাদশে খেলবেন কোহলিসহ ভারতের চার ক্রিকেটার!


২১ ফেব্রুয়ারি ২০২০ ২০:১৯

ঢাকা: বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আগামি মাসেই দুটো ম্যাচের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ম্যাচকে ঘিরে অনেক আগে থেকেই শুরু হয়েছে জল্পনা-কল্পনা। শুরু হয়েছে ক্রিকেট মাঠে ‘রাজনীতির মেরুকরণ’। সেসব সরিয়ে চমকের কথাই বলা যাক। বিশ্ব একাদশের বিপক্ষে এশিয়া একাদশের হয়ে খেলছেন ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক বিরাট কোহলিসহ চার ক্রিকেটার!

ভারতের দৈনিক পত্রিকা হিন্দুস্থান টাইমসের অনলাইন ভার্সন এমনটাই দাবি করেছে।

বিসিসিআইয়ের সূত্রের বরাত দিয়ে টাইমসের তথ্য বলছে, ভারতের ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি চারজনের নাম লিখিত আকারে একটি চিঠির মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে পাঠিয়েছে। যারা এশিয়া একাদশের হয়ে প্রতিনিধিত্ব করবেন। বিসিবিই বিসিসিআইয়ের কাছে খেলোয়াড়দের তালিকা চেয়েছে যাতে একাদশের স্কোয়াড তৈরি করতে পারে।

ভারতের এই চার ক্রিকেটার হলেন- বিরাট কোহলি, মোহাম্মদ শামি, কুলদিব ইয়াদাব ও শেখড় ধাওয়ান। চারজনই এশিয়া একদাশের হয়ে খেলবেন।

এ ব্যাপারে জানতে চাইলে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দীন চৌধুরী সুজন সারাবাংলাকে বলেন, ‘লিখিত কিছু ছাড়া এখন আমরা কিছুই প্রকাশ করতে পারছি না। যারাই প্রকাশ করছে এই নামগুলো এটা তাদের ব্যক্তিগত দায়িত্ব।

সূত্রের দাবি, ওই সময় ভারতের উল্লেখযোগ্য কোন ম্যাচ না থাকায় এই চার ক্রিকেটারের পাওয়া নিশ্চিত করেই গাঙ্গুলি বিসিবির কাছে নামগুলো পাঠিয়েছে।

এদিকে রাজনীতির মেরুকরণ চলছে ম্যাচকে ঘিরে। বিসিসিআইয়ের যুগ্ম র্সাধারণ সম্পাদক জয়েশ জর্জের দাবি, এ ম্যাচগুলোতে পাকিস্তানের কোনও খেলোয়াড়ই অংশ নিতে পারছে না। অন্যদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড বলছে, পাকিস্তানের কোনও খেলোয়াড় থাকছে না কারণ এ সময় পিসিএলে ব্যস্ত থাকবে ক্রিকেটাররা। পিসিএল চলবে ২১ মার্চ পর্যন্ত।

ম্যাচ দুটি ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে মার্চের ১৮-২১ তারিখের মধ্যে অনুষ্ঠিত হবে।

কুলদিব যাদব কোহলি ক্রিকেট টপ নিউজ পিসিবি বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী বিসিবি বিসিসিআই মোহাম্মদ শামি শেখড় ধাওয়ান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর