Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শীর্ষে রশিদ, সাতে মোস্তাফিজ, দশে সাকিব


২৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:৪২

সারাবাংলা ডেস্ক

টি-টোয়েন্টি ক্যাটাগরির সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে একধাপ করে এগিয়েছেন আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান এবং বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান। ৭৫৯ রেটিং পয়েণ্ট নিয়ে বোলারদের তালিকায় শীর্ষে রশিদ খান। আর ৬৫৬ রেটিং পয়েন্ট নিয়ে মোস্তাফিজ সাত নম্বরে।

বোলারদের তালিকায় দশ নম্বরে আছেন সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে হাতের চোটে খেলতে না পারা সাকিব আল হাসান। তার বর্তমান রেটিং ৬৩২। দক্ষিণ আফ্রিকান স্পিনার ইমরান তাহিরকে পেছনে ফেলে সাত নম্বরে উঠেছেন মোস্তাফিজ।

১ থেকে দশে থাকা বোলারদের তালিকা: রশিদ খান, ইশ সোধি, স্যামুয়েল বদ্রি, ইমাদ ওয়াসিম, জাসপ্রিত বুমরাহ, মিচেল স্যান্টনার, মোস্তাফিজুর রহমান, ইমরান তাহির, সুনীল নারাইন এবং সাকিব আল হাসান।

এই তালিকায় অবসর নেওয়া মাশরাফি ৩৫, মাহমুদউল্লাহ ৫৬, তাসকিন আহমেদ ৬৩, রুবেল হোসেন ৮২ নম্বরে অবস্থান করছেন।

এদিকে, শীর্ষ দশ ব্যাটসম্যানের তালিকায় একধাপ এগিয়েছেন নিউজিল্যান্ডের মারটিন গাপটিল এবং আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ। একধাপ পিছিয়েছেন ভারতের বিরাট কোহলি।

১ থেকে দশে থাকা ব্যাটসম্যানদের তালিকা: কলিন মুনরো, গ্লেন ম্যাক্সওয়েল, বাবর আজম, অ্যারন ফিঞ্চ, মারটিন গাপটিল, বিরাট কোহলি, এভিন লুইস, লোকেশ রাহুল, অ্যালেক্স হেলস এবং মোহাম্মদ শাহজাদ।

ব্যাটসম্যানদের তালিকায় সৌম্য সরকার ২০ নম্বরে, ২১ নম্বরে পিছিয়ে যাওয়া সাব্বির রহমান। সাকিব ৩৮, মাহমুদউল্লাহ ৪৩, তামিম ইকবাল ৪৪, মুশফিকুর রহিম ৬১ নম্বরে অবস্থান করছেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর