Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা প্রিমিয়ার লিগ শুরু ১৫ মার্চ থেকে


২৩ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৫৪

মার্চের ১৫ তারিখ থেকে মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের নতুন মৌসুমের খেলা। লিগকে সামনে রেখে দলবদল অনুষ্ঠিত হবে ৩,৪ ও ৫ মার্চ। ঢাকার পাশাপাশি লিগ গড়াবে চট্টগ্রাম এবং কক্সবাজারে। এবারই প্রথম লিগে রাখা হচ্ছে না বিদেশি প্লেয়ারের কোটা। আর প্লেয়ার বাছাইয়ের ক্ষেত্রে ক্লাবগুলো ফিরে যাচ্ছে আগের উন্মুক্ত পদ্ধতিতে। সেক্ষেত্রে বাতিল করা হয়েছে গেল দুই আসরের প্লেয়ার্স বাই চয়েস পদ্ধতি। মূলত গেল অক্টোবরে প্লেয়ারদের আন্দোলনের প্রেক্ষিতেই প্লেয়ার্স বাই চয়েস বাতিল করা হয়েছে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) হোম অব ক্রিকেট মিরপুরে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) সভা শেষে সংবাদ মাধ্যমকে এসব কথা জানালেন সিসিডিএম প্রধান কাজী এনাম আহমেদ।

কাজী এনাম বললেন, ‘ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হবে ১৫ মার্চ। তার আগে দল বদল মার্চের ৩,৪ ৫ তারিখ। যেহেতু বাংলাদেশ দল সিলেটে অবস্থান করবে। দল বদলে সুবিধা করে দিতে সিসিডিএমের ডেস্ক থাকবে যাতে ক্রিকেটাররা নিবন্ধন করতে পারবে। এ বছর মৌসুম যেহেতু একটু দেরিতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি লিগটা করব সুপার লিগের পর। ক্লাবের মতামত নিয়েই করছি। টি-টোয়েন্টিটা হবে সুপার লিগের ছয়টি দল নিয়ে। সেখানে তারা পাঁচটা ম্যাচ খেলার সুযোগ পাবে। যারা উঠতে পারবে না সুপার লিগ, এই দলগুলো থেকে শীর্ষ ৬ দল তিনজন ক্রিকেটার নিতে পারবে। যদি খেলোয়াড় দরকার হয়ে থাকে।’

‘এবার প্রথম তিন/চারটি রাউন্ড ঢাকার বাইরে করতে হচ্ছে। যেহেতু বিকেএসপি ও মিরপুরের মাঠ ব্যস্ত থাকবে। মিরপুরে ম্যাচ আছে। বিকেএসপির মাঠকে অন্তত এক মাসের বিশ্রাম দিতে হবে। না হলে মানসম্পন্ন উইকেট পাওয়া যাবে না। ঢাকার বাইরে ক্লাবগুলোর থাকা, ঢাকা থেকে যাতায়াত সব খরচ বিসিবি বহন করবে। এটা ক্লাবগুলো অনুরোধ করেছিল। এটা সমঝোতার ভিত্তিতে হচ্ছে। গত দুই বছর প্লেয়ার্স বাই চয়েস ছিল। এবার ক্লাবগুলোর সঙ্গে সমঝোতারভিত্তিতে সরাসরি নিবন্ধনের সুযোগ থাকছে একটা করে বিদেশি খেলোয়াড় সাইনের রীতি ছিল। এবার এটা রাখছি না। সব স্থানীয় ক্রিকেটার খেলবে।’ যোগ করেন কাজী এনাম।

ডিপিএল ঢাকা প্রিমিয়ার লিগ মাঠে গড়াচ্ছে


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর