Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম আবাহনীর ‘জেতা ম্যাচটা’ যেন কেড়ে নিলো সাইফ


২৩ ফেব্রুয়ারি ২০২০ ২০:২৯

ঢাকা: ঘড়ির কাটায় তখন নির্ধারিত ৯০ মিনিট প্রায় শেষের দিকে। সাইফের জালে দুবার বল পাঠিয়ে লিড নিয়ে জয়ের উল্লাস দেখার অপেক্ষায় চট্টগ্রাম আবাহনী। তাদের সেই স্বপ্ন নিমিষেই শেষ করে দিলো সাইফ। দুই দুটি গোল করে চট্টগ্রাম আবাহনীর জেতা ম্যাচটাকেই ড্রয়ের উপহার দিলো দ্রাগো মামিচের শিষ্যরা।

ময়মনসিংহের রফিক উদ্দীন ভূঁইয়া স্টেডিয়ামে এমনটাই ঘটেছে আজ। ঘরের মাঠে হারতে হারতে দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লিখে ড্র করেছে সাইফ। ডাবল লিড নেয়ার সুখ নেয়া চট্টগ্রাম আবাহনীকে ফিরতে হচ্ছে ‘ড্র বেদনা নিয়ে’।

টানা দুই ম্যাচে জয় পাওয়া দ্রাগো মামিচের শিষ্যদের জন্য আজ বড় পরীক্ষার নাম ছিল মারুফুল হকের চট্টগ্রাম আবাহনী। প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে হারা আবাহনী এ মৌসুমে দুর্দান্ত ফুটবলই উপহার দিয়ে চলেছে। যদিও শেষ ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে মারুফুল বাহিনীকে। তবে এ ম্যাচটা হার থেকে বেরিয়ে আসার উপলক্ষ্য হতে পারতো বন্দরনগরীর দলের জন্য।

সেই উপলক্ষ্য হতে হতে বেদনার রঙ ছড়িয়ে রেফারির শেষ বাঁশি বাজার আগেই।

প্রথমার্ধে কেউ যখন জালের দেখা পেল না দ্বিতীয়ার্ধে সেই জালের সন্ধানে নামা দু’দলই মরিয়া ছিল। অবশেষে ডেডলক ভেঙে ম্যাচে এগিয়ে যায় স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। ম্যাচের ৬১ মিনিটে উইঙ্গার রাকিব হোসেনের পাস থেকে বল বাঁ পায়ের দুর্দান্ত শটে জালে জড়ান নিক্সন গাইলহার্মে।

সমতা ফেরাতে মরিয়া হওয়া সাইফ ভুল করে বসে এবার। গোলরক্ষক পাপ্পু বলটা ঠিকমতো ক্লিয়ার করতে না পারলে সেই সুযোগটা কড়ায়গণ্ডায় কাজে লাগায় সফরকারিরা। ৭৭ মিনিটে মেথিউ চিনেদু গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ডি বক্সের বাইরে চিপ থেকে আসা পাসটাকে সাইফের অফসাইড ফাঁদকে ফাঁকি দিয়ে দারুণ গোলে পরিণত করেন চিনেদু।

জয়ের উল্লাস করতে করতে করা হলো না আবাহনীর। ৯০ মিনিটে ফ্রি-কিক থেকে রিয়াদুল হাসান রাফির দুর্দান্ত চিপ থেকে বলটা নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে বোকা বানিয়ে বারের ঠিক ডান পাশ দিয়ে বল ঠিকানায় ফেলেন এমিরি। কিছুটা স্বস্থি ফিরলো সাইফ শিবিরে। তখনও চিন্তার পাহাড় সাইফের ঘাড়ে। এক গোলে পিছিয়ে এখনও। সময়ও হাতে নেই তেমন।

ম্যাচের অতিরিক্ত মিনিট চলছে। কর্নার পায় সাইফ। আখমেদভের নেয়া কর্নার কিক থেকে হেড করে সমতায় ফেরান রুয়ান্ডার ডিফেন্ডার এমিরি বায়েসাঙ্গে। জোড়া গোলে সাইফকে হার থেকে বাঁচান রুয়ান্ডার এই ডিফেন্ডার। এ নিয়ে তিন ম্যাচে নামের পাশে তিন গোল যোগ করেছেন এমিরি। তাতে একেবারে চট্টগ্রাম আবাহনীর মুখ যেন জয়টাই কেড়ে নেয় সাইফ। ২-২ ব্যবধানের দুর্দান্ত ফুটবল দেখলো সমর্থকরা। আর এ ড্রয়ে এখনও অপরাজিত থাকলো দ্রাগো মামিচের শিষ্যরা।

এ ড্র শীর্ষস্থান ধরে রেখেছে সাইফ। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে সাইফ। ৪ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনী আছে চারে।

চট্টগ্রাম আবাহনী দ্রাগো মামিচ মারুফুল হক সাইফ স্পোর্টিং ক্লাব


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর