Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের বিপক্ষে লড়াই করে হারল সালমা-জাহানারারা


২৪ ফেব্রুয়ারি ২০২০ ২০:১৭

পার্থের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শুরু বাংলাদেশের। আর নিজেদের প্রথম ম্যাচেই ভারতের কাছে ১৮ রানে হেরেছে বাংলাদেশ নারী দল।  ভারতের দেওয়া ১৪৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের ইনিংস থামে ৮ উইকেট হারিয়ে ১২৪ রানে।

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ভারতীয় নারী দল ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৪২ রান। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও মুরশিদা খাতুন আর সানজিদা ইসলামের ব্যাট লড়াই করতে থাকে বাংলাদেশ। দলীয় মাত্র ৫ রানেই ওপেনার শামিমা সুলতানাকে (৩) হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেট জুটিতে মুরশিদা আর সানজিদা যোগ করেন ৩৯ রান। এরপর মুরশিদা (৩০) ফিরলে আবারো রানের চাকা থেমে যায় টাইগ্রিসদের।

দলীয় স্কোরবোর্ডে ৬১ রান যোগ হতেই ফিরে যান সানজিদা এরপর দলের রানের সঙ্গে ৫ রান যোগ হতেই রানের খাতা খোলার আগেই ফেরেন ফারগানা হক। তবে নিগার সুলতানার ২৬ বলে ৩৫ রানের ইনিংসে যখন জয়ের স্বপ্ন বুনছিল বাংলাদেশ তখনই ফিরলেন দলীয় ১০৬ রানে। আর সেখানেই বাংলাদেশের জয়ের স্বপ্ন মিলিয়ে যায়।

শেষ দিকে ফাহিমা খাতুন (১৭) আর জাহানারার (১০) ইনিংসে কেবল হারের ব্যবধানই কমায় বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ দল। আর তাতেই ১৮ রানের জয় পায় ভারত। ভারতের হয়ে তিনটি উইকেট তুলে নেন পুনম যাদব আর দু’টি করে উইকেট নেন অরুন্ধতী রেড্ডি এবং শিখা পান্ডে।

এর আগে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০’এ টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। আর শুরুতে বোলিং নেওয়াটা সঠিক বলেই প্রমাণ করলেন অধিনায়ক নিজেই। ইনিংসের দ্বিতীয় ওভারে ভারতীয় ওপেনার তানিয়া ভাটিয়ার (২) উইকেট তুলে নেন সালমা খাতুন।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে শেফালি ভার্মার সঙ্গে জেমিয়াহ রদ্রিগেজ দলীয় সংগ্রহ অর্ধশতক করেন। মাত্র ১৭ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলে পান্না ঘোষের শিকার হয়ে ফেরেন শেফালি ভার্মা। এরপর হারমানপ্রিতকে (৮) নিজের দ্বিতীয় শিকার বানান পান্না। এরপর জেমিয়াহ রদ্রিগেজ (৩৪) রান আউটে কাটা পড়লে চাপে পড়ে ভারত। দলীয় ১১৩ রানে ৬ উইকেট হারায় ভারত।

ইনিংসের ১৭তম ওভারে রিচা ঘোষকে (১৪) নিজের দ্বিতীয় শিকার বানান সালমা খাতুন। শেষ দিকে ভিদা কৃষ্ণমুর্তির ঝড়ো ২০ রানের ইনিংসে ৬ উইকেট হারিয়ে ভারত সংগ্রহ করে ১৪২ রান। বাংলাদেশের হয়ে ৪ ওভার বল করে সমান ২৫ রান দিয়ে দু’টি করে উইকেট তুলে নেন অধিনায়ক সালমা খাতুন এবং পান্না ঘোষ।

টি-টোয়েন্টি নারী বিশ্বকাপ প্রথম ম্যাচ বাংলাদেশ বনাম ভারত বাংলাদেশের হার


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর