Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়া একাদশে বাংলাদেশেরই পাঁচজন; অনিশ্চিত কোহলি


২৫ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৫০

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুটি প্রস্তুতি ম্যাচের আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ম্যাচটিতে এশিয়া একাদশের হয়ে বাংলাদেশ থেকে খেলবেন পাঁচ ক্রিকেটার। বাকিদের নেওয়া হবে-ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও নেপাল থেকে। উপমহাদেশের মধ্যে থেকে থাকছে না কেবল পাকিস্তানি কোনো ক্রিকেটার। পাকিস্তান ক্রিকেট লিগ-পিএসএল চলায় দেশটিতে থেকে কোনো ক্রিকেটারের অংশগ্রহণ নিশ্চিত করতে পারেনি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন। এদিকে ভারতের সুপারস্টার বিরাট কোহলির নাম শোনা গেলেও বিসিবি তা এখনো নিশ্চিত করতে পারেনি।

বাংলাদেশ থেকে অংশ নেওয়া ৫ ক্রিকেটার হলেন; মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান ও লিটন দাস। আর ভারত থেকে অংশ নিচ্ছেন চারজন; মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, শিখর ধাওয়ান ও রিশব পন্ত। আর লোকেশ রাহুল খেলবেন একটি ম্যাচ। অপর ম্যাচে খেলার কথা রয়েছে বিরাট কোহলির।

শ্রীলঙ্কা থেকে অংশ নেয়া দুই ক্রিকেটার হলেন; লাসিথ মালিঙ্গা ও থিসারা পেরেরা। আফগানিস্তান থেকেও অংশ নিচ্ছেন দুইজন; রশিদ খান ও মুজিব উর রহমান। নেপাল থেকে অংশ নেবেন; সন্দিপ লামিচানে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্টে ম্যাচ শেষে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ মাধ্যমকে এতথ্য দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন জানালেন, ‘তামিম, মুশফিক তো কনফার্ম, এদের ব্যাপারে কোনো সন্দেহ নেই। আরো দু’জন আছে একজন রিয়াদ আরেকজন মোস্তাফিজ। আরেকজন নিয়ে ওদের সঙ্গে কথা হচ্ছে সে হলো লিটন দাস। এশিয়া একাদশে ভারত থেকে চারটা নাম আমরা পেয়ে গেছি। যেটা এখন পর্যন্ত আমরা জানি। চুক্তি সম্পন্ন হয়নি। শুনেছি রিসব পন্ত, কুলদিপ যাদব, শিখর ধাওয়ান ও মোহাম্মদ সামি। একটা ম্যাচের জন্য বলেছে কেএল রাহুল। একটা ম্যাচ রাহুল, একটা ম্যাচ কোহলি-এ ধরণের কথাবার্তাই বলেছে। কিন্তু এখন পর্যন্ত ওটা ফাইনাল হয়নি। একটা ম্যাচ রাহুল খেলবে এটা বলেছে।’

‘আমরা চিন্তা করছি আফগানিস্তান থেকে রশিদ খান এবং মুজিব উর রহমান; তাদেরকে মোটামুটি চূড়ান্ত করেছে। কিন্ত চুক্তি সই করিনি, করব। গতকাল রাতে এটা শেষ করেছি। নেপাল থেকে লামিচানকে বলা হচ্ছে। শ্রীলঙ্কা থেকে মালিঙ্গা ও পেরেরার সঙ্গে কথাবার্তা ফাইনাল হয়েছে। কে ওপেন করবে না করবে। পজিশনের ওপর অনেক কিছু নির্ভর করবে। এমন না যে আমাদের সবচেয়ে ভালো খেলোয়াড়রাই খেলতে পারবে এমন না। ওই জায়গায় অন্য দেশের আরেকটু ভালো খেলোয়াড় আছে। আমাদের চার-পাঁচজন থাকবে এটা নিশ্চিত।’ যোগ করেন পাপন।

এদিকে বিশ্ব একাদশের দলে খেলতে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে চার-পাঁচজন করে খেলবে বলে জানালেন পাপন। থাকছেন ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টোও।

‘সাউথ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে চার-পাঁচজন করে আসছে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের খেলা চলছে জানি না কয়জন আসবে। বেয়ারস্টো থাকবে। ক্রিস গেইল থাকার কথা। ডু প্লেসিও থাকবে।’

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মার্চের ১৮ ও ২১ তারিখে ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

টপ নিউজ বাংলাদেশ পাঁচজন বিরাট কোহলি অনিশ্চিত বিশ্ব একাদশ বনা এশিয়া একাদশ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর