Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেই কেপটাউনে স্মিথ-ওয়ার্নারের জয়োল্লাস


২৭ ফেব্রুয়ারি ২০২০ ১৪:৪৮

দুর্বিষহ সে সময়ের পেরিয়েছে দু’টি বছর। তবুও সেই স্মৃতি এখনো তাড়ি বেড়াচ্ছে স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারকে। দুই বছর আগে ২০১৮ সালে কেপটাউনের এই মাঠেই বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্মিথ আর ওয়ার্নার। আর এবার সেই মাঠেই টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে জয়োল্লাসে মাতলেন তারা।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৯৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। আর তাতেই সিরিজ জয় নিশ্চিত হয়ে অজিদের। আর এই জয়ে সামনে নেতৃত্ব দেন ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ।

কেপটাউনের নিউল্যান্ডসে ২০১৮ সালের মার্চে বল টেম্পারিং করে অস্ট্রেলিয়ার ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে লজ্জাজনক অধ্যায়ের জন্ম দিয়েছিলেন। সেবার স্মিথ-ওয়ার্নারের সঙ্গী হয়েছিলেন ক্যামেরুন বেনক্রফটও। এক বছর পর নিষেধাজ্ঞা কাটিয়ে দলেও ফিরেছেন।

সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ৩৭ বলে ৫৭ রান করেছেন ওয়ার্নার আর ১৫ বলে ৩০ রান করেন স্মিথ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে দিতে নেমে মাত্র ৯৬ রানে অল আউট হয় প্রোটিয়ারা। আর ৯৭ রানের জয় তুলে নেয় অজিরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজ জয় অজিদের জন্য আত্মবিশ্বাস বাড়ানোর ক্ষেত্রে দারুণ ভূমিকা রাখবে। ঘরের মাঠের বিশ্বকাপের বেশ ভালোই প্রস্তুতি নিয়েছে অস্ট্রেলিয়া।

আর কেপটাউনের নিউল্যান্ডসে এমন সিরিজ জয় নিশ্চই ওয়ার্নার-স্মিথদের দুর্বিষহ স্মৃতি ভুলতে কিছুটা হলেও সাহায্য করবে। বল টেম্পারিংয়ের ওই স্মৃতি ভুলে শেষ পর্যন্ত সিরিজ জয়ের উল্লাসে মাতেন স্মিথ-ওয়ার্নাররা।

কেপটাউন টি-টোয়েন্টি সিরিজ দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া বল টেম্পারিং স্মিথ-ওয়ার্নার


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর