Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাস নিয়ে ব্যঙ্গ করে সাজা পাচ্ছেন ডেলে আলী


২৭ ফেব্রুয়ারি ২০২০ ১৬:১৩

বিশ্বজুড়ে মহামারী আকার ধারন করেছে করোনাভাইরাস। বিশ্বজুড়ে এখন পর্যন্ত প্রায় ২৮শ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন এবং সেই সঙ্গে আরো ৮১ হাজার আক্রন্ত হয়েছে এই মহামারীতে। বিশ্বজুড়ে চলছে এই রোগ প্রতিরোধের ব্যাপক কার্যক্রম। আর এমন সময়ে এই মহামারী নিয়ে কৌতুক করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচিত হলেন টটেনহ্যামের ইংলিশ ফরোয়ার্ড ডেলে আলী। এবং সেই সঙ্গে ইংলিশ এফএ’র শাস্তির সম্মুখীনও হতে চলেছেন এই তারকা।

২৩ বছর বয়সী ডেলে আলী সামাজিক যোগাযোগ মাধ্যম স্ন্যাপচ্যাটে করোনাভাইরাস নিয়ে কৌতুক করে একটি ভিডিও আপলোড করেন। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার শিকার হন তিনি। তীব্র সমালোচনার পর অবশেষে ভিডিওটি সরিয়ে নেন তিনি। তবে ততক্ষণে পুরো বিশ্বের মানুষ জেনে গেছেন ডেলে আলী এশিয়ান একজন মানুষের সঙ্গে করোনাভাইরাস নিয়ে কৌতুক করেছেন। আর এমন একটি নিন্দনীয় ব্যাপার দৃষ্টি এড়ায়নি ইংলিশ এফএ’রও।

যদিও এই মহামারী নিয়ে কৌতুক করার কিছুক্ষণ পরই ভিডিওটি ডিলেট করে নতুন একটি ভিডিও পোস্ট করে চায়নার মানুষের কাছে ক্ষমা প্রার্থনা করেন ডেলে আলী। চায়না ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম উইবু’তে একটি ভিডিও আপলোড করে আলী বলেন, ‘আমি অনেক দু:খিত আমার এমন ব্যবহারের জন্য। আমি নিজেকে এবং নিজের ক্লাবকে অনেক ছোট করেছি এটা করে।’

তবে ততক্ষণে ইংলিশ এফএ আলীর বিরুদ্ধে ই (৩) নম্বর ধারা ভঙ্গের অভিযোগ আনে। এফএ জানায়, ‘অভিযোগ এসেছে যে ডেলে আলীর পোস্টটি এফএ’র ই-৩(১) ধারা ভঙ্গে করে। যেখানে স্পষ্ট করে লেখা আছে কোনো ফুটবলার যদি কাউকে অসম্মান করে তবে তার বিরুদ্ধ্বে আইন ভঙ্গের জন্য ব্যবস্থা নেওয়া হবে।’

পরবর্তীতে এফএ আরো জানায় আলী কেবল ই-৩(১) ধারায় ভঙ্গ করেনি সেই সঙ্গে ই-৩(২) ধারাও ভঙ্গ করেছে। এই ধারাটি হচ্ছে কোনো ফুটবলার বর্ণবাদী আচরণ কিংবা কোনো জাতিকে উদ্দেশ্য করে কটাক্ষ করে কোনো বক্তব্য প্রদান করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এফএ’র আনা এসকল অভিযোগের জবাব দেওয়ার জন্য ৫ মার্চ ২০২০ পর্যন্ত আলীকে সময় দেওয়া হয়েছে।

ইংলিশ এফএ করোনাভাইরাস টটেনহ্যাম হটস্পার্স] ডেলে আলী ব্যাঙ্গ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর