Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাত বছরের রেকর্ড ধরে রাখতে রোববার প্রথম পরীক্ষা


২৯ ফেব্রুয়ারি ২০২০ ১৯:১৪

রোববার (১ মার্চ) জিম্বাবুয়ের বিপক্ষের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর একটায় মাঠে গড়াবে ম্যাচটি। আর এই ম্যাচ দিয়েই সাত বছরের রেকর্ড অক্ষুণ্ন রাখতে চায় টিম বাংলাদেশ। সেই সঙ্গে বিশ্বকাপের পর জিম্বাবুয়ের বিপক্ষের সিরিজ দিয়েই টাইগারদের জার্সিতে ফিরছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা।

২০১৪ সালের নভেম্বরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ৮৭ রানের ব্যবধানে হারানোর মধ্য দিয়ে শুরু হয় নতুন এক রেকর্ডের যাত্রা। এরপর থেকে কেটে গেছে সাতটি বছর আর দু’দলের মধ্যে অনুষ্ঠিত হয়েছে ১৩টি ওয়ানডে ম্যাচ। তবে তার একটিতেও হারের বিস্বাদ গ্রহণ করতে হয়নি টিম টাইগারদের। টানা ১৩টি ম্যাচে জয় রোডেশিয়ানদের বিপক্ষে। যার শেষটি ২০১৮ সালের অক্টবরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

তবে সিলেটে নিজেদের ভাগ্য ফেরাতে চায় জিম্বাবুইয়ান অধিনায়ক চামু চিবাবা। শনিবার (২৯ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে এসে চিবাবা জানালেন, ‘বাংলাদেশের বিপক্ষে তাদের ঘরের মাটিতে আমাদের রেকর্ড ভালো না। আমরা এটা বদলাতে চাইছি। এবং এটাই তার সেরা সময়। তিনটি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি আছে। দারুণ সুযোগটি কাজে লাগিয়ে আমরা এটা বদলাতে চাইছি।’

আর সেটা করতে নিজেদের সেরাটি দেওয়ার বিকল্প দেখছেন এই রোডেশিয়ান দলপতি। ‘বেশ কয়েক বছর ধরেই আমরা বাংলাদেশে ধারাবাহিক ক্রিকেট খেলে আসছি এবং এখানে আমরা আমাদের সেরা খেলাটি খেলতে পারিনি। সত্যি বলতে আমরা এটা বদলাতে চাই। আমরা আমাদের মানসিকতা বদলে এই কন্ডিশনে জিততে চাইছি।’

অন্যদিকে মাশরাফি ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের হয়ে সবশেষ ম্যাচটি খেলেছিলেন বিশ্বকাপে। ৫ জুলাই লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিই ছিল ৫০ ওভারের শেষ, অধিনায়ক ও বোলার হিসেবে মাশরাফি। বিশ্বমঞ্চে ৮ ম্যাচ খেলে ১টি ‍ উইকেট নিয়েছিলেন ম্যাশ। তার আগে আয়ারল্যান্ডে খেলা ত্রিদেশীয় সিরিজের শেষ দুই ম্যাচও ছিলেন উইকেট শূন্য।

বাংলাদেশের ১৫ সদস্যের দল: মাশরাফি বিন মুর্ত্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মো. মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আফিফ হেসেন, নাঈম শেখ, আল-আমিন হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, শফিউল ইসলাম, মেহেদি হাসান মিরাজ এবং মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের ১৫ সদস্যের দল: চামু চিবাবা (অধিনায়ক), শন উইলিয়ামস, তিনাশি কামুনহুকামুয়ে, ওয়েসলি মাধেভেরে, ক্রিস্টোফার পোফু, টিনোটেন্ডা মুতোমবোদজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), এইন্সলে এনদলোভু, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড তিরিপানো, চার্লটন শুমা, টিমিসেন মারুমা, সিকান্দার রাজা, ক্রেগ আরভিন।

প্রথম ওয়ানডে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে সিলেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর