Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাত মাস পর লাল সবুজের জার্সিতে মাশরাফি


১ মার্চ ২০২০ ১৩:১১

সিলেট থেকে: লাল সবুজের জার্সিতে মাশরাফি বিন মুর্ত্তজা সবশেষ ম্যাচটি খেলেছিলেন গেল বছরের ৫ জুলাইয়ে। আইসিসি বিশ্বকাপে ক্রিকেটের মক্কা লর্ডসে পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন শেষ ম্যাচটি। ওই মাসের শেষেই শ্রীলঙ্কার বিপক্ষে আরো একটি সিরিজ ছিল টাইগারদের। কিন্তু অনুশীলনে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় শ্রীলঙ্কা সফরে যাওয়া হয়নি তার। এরপর কেটে গেল সাতটি মাস। অবশেষে অষ্টম মাসে এসে জিম্বাবুয়ের বিপক্ষে আবার লাল সবুজের জার্সিতে নামলেন বাংলাদেশ ক্রিকেটের দিন বদলের এই দলপতি।

কিন্তু ম্যাচটিতে মাঠে নামার আগের অভিজ্ঞতাটা তার ভালো হলো না মোটেই। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে সংবাদ মাধ্যম কর্মীদের এক বিব্রতকর প্রশ্নের জবাবে যে ঝাঁঝাঁলো উত্তর তিনি দিলেন তা শিরোনাম হলো দেশের গন্ডি ছড়িয়ে বিদেশেও। কাজেই ধরেই নেওয়া হচ্ছে কিছুটা বিক্ষিপ্ত মানষিকতা নিয়েই তিনি পুরো সিরিজটি খেলবেন। আবার এটাও সত্যি ১৮ বছরে চোট জর্জর ক্যারিয়ারে তিনি যে ঝঞ্ঝার মধ্য দিয়ে গেছেন তাতে এটা সামলানো তার বাঁ হাতের কারিশমা।

মুশফিকুর রহিমকে সরিয়ে ২০১৪ সালে বাংলাদেশ ওয়ানডে দলের দায়িত্ব দেওয়া হয় নড়াইল এক্সপ্রেসকে। দায়িত্ব নেওয়ার পর নিপুন অধিনায়কত্বের পাশাপাশি বল হাতে উড়ন্ত পারফরম্যান্স করে গেছেন। অভিভাবকসুলভ নেতৃত্বে পুরো দলকে বেঁধেছেন বিনি ‍সুতোর মালায় তাতে বাংলাদেশের ভূয়সী সাফল্যও এসেছে। ৫০ ওভারের ক্রিকেটে পেয়েছে উঠতি পরাশক্তির তকমা।

তবে বিশ্বকাপে বল হাতে নির্বিষ থাকায় প্রশ্ন উঠেছে তার সামর্থ্য নিয়ে। সমালোচনার সমীচীন জবাব দিতে মাশরাফিকে প্রমান দিতে হবে বল হাতেই। যার শুরুটা হচ্ছে রোববারের (১ মার্চ) এই ম্যাচটি দিয়ে।

কঠিন সময়ে আগেও বারবার জ্বলে উঠেছেন মাশরাফি। এবারও নিশ্চয়ই তার ব্যতিক্রম দেখা যাবে না।

প্রথম ওয়ানডে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে মাশরাফি বিন মুর্ত্তজা সাত মাস পর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর