Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিনিয়র ব্যাটসম্যানদের জ্বলে উঠার তাগিদ উইলিয়ামসের


২ মার্চ ২০২০ ১৬:১৪

সিলেট থেকে: সন্তান সম্ভবা স্ত্রীর পাশে ছিলেন বিধায় বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটির পর সিরিজের প্রথম ওয়ানডেতেও খেলা হয়নি শন উইলিয়ামসের। তবে জিম্বাবুয়ে দলের জন্য স্বস্তির খবর হলো, দ্বিতীয় ম্যাচের আগেই তারা অভিজ্ঞ এই মিডল অর্ডারকে ড্রেসিংরুমে পেয়েছে। এদিকে পরুশু রাতে হুট করে অসুস্থ হয়ে পড়ায় প্রথম ওয়ানডেতে নামা হয়নি ক্রেইগ আরভিনেরও। চিকিৎসকের পরামর্শে সুস্থ হয়ে‍ ওঠায় ঘুরে দাঁড়ানোর ম্যাচে তাকেও পাচ্ছে টিম জিম্বাবুয়ে। আর তাতেই দলে ভারসাম্য দেখছেন শন উইলিয়ামস। তবে দ্বিতীয় ম্যাচটি জিততে তিনি সিনিয়র ব্যাটসম্যানদের জ্বলে ওঠার বিকল্প দেখছেন না।

সোমবার (২ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেই সংবাদ মাধ্যমকে একথা জানালেন শন উইলিয়ামস।

শন বলেন, ‘সিরিজে ১-০ তে পিছিয়ে থেকে আমরা মানসিকভাবে কিছুটা ব্যাকফুটে আছি। গতকালের ম্যাচের প্রতিটি বিভাগেই আমাদের খেলা ছিল দারুণ হতাশাব্যঞ্জক। তবে আগামিকালের জন্য ভালো একটি পরিকল্পনাই আমাদের জন্য মূখ্য হয়ে উঠেছে। আশা করছি আমি দলের শক্তি যোগাতে সাহায্য করতে পারব। ক্রেইগ আরভিনও এসেছে, সেও খেলার জন্য প্রস্তুত। আমার মনে হয় কিছু ভালো সিদ্ধান্তই আমাদের জন্য মোক্ষম হয়ে উঠবে। ব্রেন্ডন টেইলর ও সিকান্দার রাজা দলের জন্য বড় ভুমিকা পালন করে। ওদের জ্বলে ওঠা দলের জন্য অত্যাবশ্যকীয়।’

এক দশক আগের কথা। বাংলাদেশ-জিম্বাবুয়ে দ্বৈরথে বাংলাদেশ পাত্তাই পেত না। বলে কয়ে হারিয়ে দিত জিম্বাবুইয়ানরা। কিন্তু দু:খজনক হলেও সত্যি সেই অভিজ্ঞতা এখন টিম জিম্বাবুয়ের কছে শুধুই ধূসর স্মৃতি। কালের বিবর্তনে চিত্র এখন পুরোপুরিই ভিন্ন। জিম্বাবুয়ে নয় প্রায় এক দশক ধরে বাংলাদেশই জিম্বাবুয়েকে ক্রমাগত হারের গ্লানি উপহার দিয়ে যাচ্ছে। যে ধারা অব্যাহত ছিল গতকালের (১ মার্চ) প্রথম ওয়ানডে ম্যাচেও।

কিন্তু কেন? এটা কি কোনো মানসিক বাধা? না, শন উইলিয়ামস অবশ্য তা ভাবছেন না। বরং তার চোখে ওই ম্যাচে ব্যক্তিগত ও দলীয় সংগ্রহটা জয়ের জন্য পর্যাপ্ত মনে হয়নি।

‘আমার মনে হয় না এটা কোনো মানসিক বাধা। ব্যাপারটি খুব সহজ, আমরা স্কোরবোর্ডে রান তুলতে পারিনি। ৫০, ৬০ রানের পরেই ব্যাটসম্যানেরা আউট হয়ে গেছে। পক্ষান্তরে বাংলাদেশের ব্যাটসম্যানেরা সেঞ্চুরি করেছে। আমার মনে হয় একটি সেঞ্চুরি খুব গুরুত্বপূর্ণ বিশেষ করে সিনিয়র প্লেয়ারদের কাছ থেকে।’

বাংলাদেশের বিপক্ষে মঙ্গলবার (৩ মার্চ) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে জিম্বাবুয়ে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১ টায়।

উইলিয়ামস ওয়ানডে সিরিজ বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে ব্যাটিং ব্যর্থতা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর