Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমের ৭ হাজার


৩ মার্চ ২০২০ ১৫:০১

ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে যেন দু:সময় পিছু ছাড়ছিল না তামিম ইকবালের। মাঠের পারফরম্যান্স ছিল বেশ ছন্ন ছাড়া আর তাই তো মাঠের বাইরে চলছিল তার চুলচেরা বিশ্লেষণ। ৯ মাস এবং ৭ ইনিংস পর জিম্বাবুয়ের বিপক্ষে দেখা পেলেন প্রথম অর্ধশতকের। তবে সেই সঙ্গে আরো এক অনন্য রেকর্ড গড়েছেন দেশ সেরা এই ওপেনার। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে স্পর্শ করলেন ওয়ানডে ক্রিকেটে ৭ হাজার রানের মাইলফলক।

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট করতে নামার আগে তামিমের রান ছিল ৬ হাজার ৯শ ১৬। অর্থাৎ এই ম্যাচে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে প্রয়োজন ছিল মাত্র ৮৪ রান। ২৭তম ওভারের ৫ম বলে ত্রিপানোর বলে বাউন্ডারি হাঁকিয়ে ছুঁয়ে ফেলেন ৭ হাজার ওয়ানডে ক্যারিয়ারের রানের ম্যাজিক্যাল মাইলফলক।

আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে ৪২তম ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল। অবশ্য এই রেকর্ড ছুঁতে গিয়ে তামিম ইকবাল পেছনে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অধিনায়ক গ্র্যায়েম স্মিথ, বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মাইকেল বেভানকেও পেছনে ফেলেছেন।

আর বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে তামিমের পরেই আছেন সাকিব আল হাসান। সাকিবের ওয়ানডে ক্যারিয়ারের মোট রান ৬ হাজার ৩শ ২৩ আর মুশফিকুর রহিমের মোট রান ৬ হাজার ১শ ৭৪ রান। এই রিপোর্ট লেখা অবধি তামিমের মোট রান দাড়িয়েছে ৭ হাজার ৯ রান।

৭ হাজার রান টপ নিউজ তামিম ইকবাল দ্বিতীয় ওয়ানডে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর