Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিভারপুলকে হারিয়ে এফএ কাপের কোয়ার্টারে চেলসি


৪ মার্চ ২০২০ ১০:১৬

মাঠের ফুটবলে সময়টা গেল কয়েক ম্যাচে মোটেই ভাল যাচ্ছে না লিভারপুলের। উয়েফা চ্যাম্পিয়নস লিগে অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে (০-১) হারের পর ঘরের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়াটফোর্ডের কাছেও হারে লিগ লিডাররা। আর মঙ্গলবার (৩ মার্চ) চেলসির কাছে এফএ কাপের ৫ম রাউন্ডে হেরে কোয়ার্টার ফাইনালের আগেই বিদায় নিতে হয়েছে অল রেডদের।

ইয়্যুর্গেন ক্লপ তার প্রথম একাদশের অধিকাংশ ফুটবলারদেরই বিশ্রাম দিয়েছিলেন এদিন। তবে একাদশে ছিলেন সাদিও মানে, ভার্জিল ভ্যান ডাইক, অ্যান্ড্রু রবার্টসনরা। আর বদলি হিসেবেও মাঠে নেমেছিলেন মোহাম্মদ সালাহ, রবার্তো ফিরমিনো এবং জেমস মিলনাররা। কিন্তু শেষ পর্যন্ত চেলসির কাছে ২-০ গোলের ব্যবধানে হারতে হয়েছে লিভারপুলকে।

চেলসির হয়ে এদিন গোল করেন উইলিয়ান এবং রস বারকলি। স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের শুরু থেকেই নিয়ন্ত্রণ নেয় ব্লুজরা। ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের অধীনে আবারো গোলরক্ষকের ভূমিকায় ফিরেছেন কেপা আরিজাবালাগা। আর ফিরেই দেখালেন কেন তিনি বিশ্বের সব থেকে দামি গোলরক্ষক।

স্ট্যামফোর্ড ব্রিজে যদিও ম্যাচের ৫৯ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল ক্লপের শিষ্যরা। তবে আক্রমনের দিক দিয়ে এগিয়ে ছিল উইলিয়ান-জিরুড-পেড্রো ত্রয়ী। অধিকাংশ সময় বল নিজেদের দখলে রেখেও ১৪টি শট নিয়েছে লিভারপুল যার মধ্যে মাত্র ৫টি শট ছিল গোলমুখে। অন্যদিকে ১৭টি শট নিয়েছে চেলসি যার মধ্যে ৭টিই ছিল গোল বরাবর।

ম্যাচের ১৩ মিনিটে ডি বক্সের ঠিক বাইরে থেকে দুর্দান্ত এক শটে গোল করে চেলসিকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান। প্রথমার্ধের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্লুজরা।

বিরতি থেকে ফিরে ল্যাম্পার্ডের দল যেন আরো ভয়ংকর হয়ে উঠল। ম্যাচের ৬৪ মিনিটে নিজ অর্ধ থেকে বল টেনে নিয়ে একক প্রচেষ্টায় দুর্দান্ত এক গোল করে চেলসির লিড দ্বিগুণ করেন রস বারকলি। দুই গোলে পিছিয়ে পড়ে নিয়মিত আক্রমণ ভাগের ফুটবলার ফিরমিনো আর সালাহকে মাঠে নামান ক্লপ। তবে তখন অনেক দেরি হয়ে গেছে।

ম্যাচের শেষ ১০ মিনিটে আক্রমণ করেও আর গোলের দেখা পাননি সালাহ-ফিরমিনো-মানেরা। তাতেই ২-০ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নেয় চেলসি। সেই সঙ্গে এফএ কাপের কোয়ার্টার ফাইনালেও কোয়ালিফাই করে ব্লুজরা।

৫ম রাউন্ড এফএ কাপ কোয়ার্টার ফাইনালে লিভারপুল বনাম চেলসি


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর