Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্বাসরুদ্ধকরভাবে রহমতগঞ্জকে হারাল কিংস


৪ মার্চ ২০২০ ২০:০৯

ঢাকা: গেল ফেডারেশন কাপের দুই ফাইনালিস্ট বসুন্ধরা কিংস আর রহমতগঞ্জ আজ মুখোমুখি হলো প্রিমিয়ার লিগের ম্যাচে। সেবার রহমতগঞ্জকে হারিয়ে শিরোপা ঘরে তোলা কিংস এবারও পুরান ঢাকার দলটিকে হারিয়েছে। ম্যাচের রেজাল্ট কিংসের পক্ষে থাকলেও তারকাবহুল দলটাকে জিততে ভালই বেগ পেতে হয়েছে। এ জয়ে লিগের তৃতীয় জয়ের মুখ দেখেছে কিংস। সঙ্গে এএফসি কাপের আগে টানা জয়ও আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে অস্কার ব্রুজনের শিষ্যদের।

বিজ্ঞাপন

অন্যদিকে ফেডারেশন কাপের অপ্রতিরোধ্য রহমতগঞ্জ লিগে এসেই যেন নিজেদের ছায়া হয়ে আছে। লিগে সেই ফুটবল দেখাতে পারছে না সৈয়দ গোলাম জিলানীর শিষ্যরা। ফলস্বরূপ প্রথম চার ম্যাচের তিনটিতে পূর্ণ তিন পয়েন্ট করে হারাতে হয়েছে পুরান ঢাকার দলটিকে।

আজকের ম্যাচেও একই অবস্থা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হোম ম্যাচে বসুন্ধরা কিংসের কাছে ২-১ ব্যবধানে হেরেছে রহমতগঞ্জ। তবে এ ম্যাচে কিংসের রক্ষণের বড় পরীক্ষা নিয়েছে জিলানী বাহিনী।

এএফসি কাপের আগে জয়ের ধারা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছিল কিংসের কোচ অস্কার ব্রুজন। সেই প্রতিশ্রুতি ধরে রেখেছে তারা। ম্যাচের প্রথমেই এগিয়ে যায় কিংস। ফেডারেশন কাপে জোড়া গোল করে কিংসকে শিরোপা তুলে দেয়া কলিনদ্রেস ৪ মিনিটে ইব্রাহিমের চতুর পাস থেকে বুলেট শটে জালে জড়িয়ে লিড এনে দেন।

ছেড়ে কথা বলেনি রহমতগঞ্জও। ৩৮ মিনিটে ব্যবধান কমায় পুরান ঢাকার দলটি। কিংসের রক্ষণের দমভুলকে কাজে লাগিয়ে জিকোকে পরাস্ত করে বল জালে জড়ান টুয়ারেভ আকবির।

রহমতগঞ্জের সেই খুশিটা বেশিক্ষণ রাখতে দেয়নি বিপিএল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। বিপলুর পাস থেকে ৪৫ মিনিটে ডিফেন্ডারকে ড্রিবলিং করে বল ঠিকানায় পাঠিয়ে দেন বখতিয়ার। আবারও লিড নিয়ে ফেলে কিংস।

বিরতি থেকে ফিরে দু’দলই আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচকে ভরিয়ে তোলে। অবশ্য কেউই কোন গোলের দেখা না পাওয়ায় ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস। এ জয়ে চার ম্যাচে তিনটাতে জয় দেখেছে কিংসরা। আর চার ম্যাচের তিনটিতেই হেরেছে রহমতগঞ্জ।

এ জয়ে ১০ পয়েন্ট নিয়ে গোল গড়ে পিছিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা সাইফের পর দ্বিতীয় অবস্থানে উঠে এলো কিংস। আর চার ম্যাচে মাত্র এক পয়েন্ট নিয়ে ১৩ দলের মধ্যে ১২’তে অবস্থান করছে রহমতগঞ্জ।

বিজ্ঞাপন

কিংস প্রিমিয়ার লিগ রহমতগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর