Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোরিনহোর স্পার্সকে এফএ কাপ থেকে বিদায় করল নরউইচ


৫ মার্চ ২০২০ ১০:৪৬

লন্ডনে এফএ কাপের ৫ম রাউন্ডে নরউইচ সিটির কাছে টাই ব্রেকারে হেরে এফএ কাপ থেকে বিদায় নিতে হয়েছে জোসে মোরিনহোর টটেনহ্যাম হটস্পার্সকে। দুর্দন্ত পেনাল্টি শ্যুট আউটে নরউইচের গোলরক্ষক টিম ক্রুল হয়েছিন জয়ের নায়ক। একাই ফিরিয়ে দিয়েছেন দু’টি পেনাল্টি আর তাতেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয় তাদের।

লন্ডনে টটেনহ্যাম হটস্পার্স স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই নিয়ন্ত্রণ নেয় মোরিনহোর দল। ম্যাচের ১৩ মিনিটে জিওভানি লো সেলসোর নেওয়া এক কর্নার থেকে দুর্দান্ত ফিনিশ করে দলকে লিড এনে দেন ভার্টেগন। তবে হ্যারি কেন এবং হিউং মেন সংয়ের অনুপস্থিতে যে ভুগছিলেন মোরিনহো তা বোঝা যায় দলের ফিনিশিংয়ের অবস্থা দেখে।

ম্যাচের একদম শেষ দিকে এসে গোলরক্ষকের ভুলে গোল হজম করে বসে স্পার্স। তাতেই ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। তবে অতিরিক্ত সময় শেষেও দুই দলের কেউই খুঁজে পায়নি জালের ঠিকানা। অগত্যায় ম্যাচের ফলাফল নির্ধারণের জন্য সাহায্য নিতে হয় টাই ব্রেকারের।

টাই ব্রেকারের শুরুটাও ছিল স্পার্সের পক্ষেই। এরিক ডায়ারের নেওয়া প্রথম পেনাল্টি জালের ঠিকানা খুঁজে নেয় আর তারপর গোলরক্ষক মাইকেল ভর্মও ঠেকিয়ে দেন নরউইচের প্রথম শটটা। কিন্তু এরপরেই স্পার্সের ওপর যেন শনি ভর করে। এরিক লামেলা গোলবারের বাইরে শট নেন আর এরপর গোল করে টাই ব্রেকারে সমতায় ফেরে নরউইচ। এরপরেই টিম ক্রুলের ওপর সেই ২০১৪ বিশ্বকাপ ভর করে। আর ধারণ করেন রুদ্রমূর্তি। ট্রয় প্যারটের শট ক্রুল আটকে দিলে গেডসন ফার্নান্দেজ নরউইচকে কোয়ার্টারের টিকিট এনে দেন।

ঠিক ২৮ বছর পর এফএ কাপের কোয়ার্টারে জায়গা করে নিল নরউইচ। আর ডার্বি কাউন্টি এবং ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যকার ম্যাচে জয়ী দলের বিপক্ষে কোয়ার্টারে লড়বে নরউইচ সিটি।

৫ম রাউন্ড ইংলিশ এফএ কাপ এফএ কাপ কোয়ার্টার ফাইনাল জোসে মোরিনহো টটেনহ্যাম হটস্পার্স বনাম নরউইচ সিটি টাই ব্রেকার


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর