Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের পরবর্তী অধিনায়ক কে?


৫ মার্চ ২০২০ ২০:১৬

একদিন পর জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। স্বাভাবিকভাবেই ম্যাচের আগের দিন বৃহস্পতিবার (৫ মার্চ) সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা। মাশরাফি সংবাদ সম্মেলনে এসেই বললেন, ‘আমার একটা কথা আছে…’ সজাগ হয়ে উঠলেন উপস্থিত সাংবাদিকরা, তাহলে কি বড় কোনো ঘোষণা আসছে?

মাশরাফি লিখিত বক্তব্য পড়তে শুরু করলেন, কাল আমার অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ… বোর্ড, টিম ম্যানেজমেন্ট, সতীর্থ, কোচ, মিডিয়া, সমর্থকদের ধন্যবাদ জানিয়ে দিলেন অধিনায়ক হিসেবে কালকের পর আর দেখা যাবে না তাকে। লিখিত ঘোষণা শেষে প্রায় আধঘণ্টা যাবৎ সাংবাদিকদের একের পর এক প্রশ্নের উত্তর দিয়েছেন মাশরাফি। পরবর্তী অধিনায়ক বেছে নেওয়ার ক্ষেত্রে নিজের পরামর্শও দিয়েছেন।

বিজ্ঞাপন

নতুন অধিনায়ক খুঁজতে বেশি সময় পাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশের পরবর্তী ওয়ানডে এপ্রিলের প্রথম দিন, পাকিস্তানের বিপক্ষে। এদিকে, সাকিব আল হাসানের নেতৃত্বে আগামী বিশ্বকাপ খেলার কথা ভেবে রেখেছে বোর্ড। সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার আগে খুব বেশি ওয়ানডে ম্যাচ নেই বাংলাদেশের। অধিনায়ক নির্বাচনে এই সবকিছু নিয়েই ভাবতে হবে বিসিবিকে। মাশরাফি নিজের ভাবনায় বললেন দলের তিন সিনিয়র মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদের মধ্যে একজনকে বেছে নেওয়াই ভালো হবে।

পরবর্তী অধিনায়ক প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘সাকিব তো এখন বাইরে (নিষিদ্ধ), আমার মনে হয় তিন সিনিয়র আছে তাদের অধিনায়ক হওয়ার যোগ্যতা আছে। তবে সাকিব আসার পর কী হবে আমি জানি না।’

বিজ্ঞাপন

নতুন অধিনায়ক যেই হোক না কেনো, সুযোগ পেলে তাকে সর্বোচ্চ সহযোগিতা করবেন বলেও জানালেন মাশরাফি, ‘পরবর্তী অধিনায়কের জন্য আমার শুভকামনা থাকবে। আমার বিশ্বাস সে বাংলাদেশ দলকে আরও এগিয়ে নিয়ে যাবে। আর আমার ভেতরে যা আছে সুযোগ পেলে আমি অধিনায়ককে সব ধরনের সহযোগিতা করে যাব।’

অধিনায়ক বাংলাদেশ ক্রিকেট দল মাশরাফি বিন মুর্ত্তজা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর