Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আতংকে স্থগিত ইতালিয়ান সকল ক্রীড়া ইভেন্ট


১০ মার্চ ২০২০ ০৯:৩৬

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইউরোপের দেশ ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৬৩। এমন পরিস্থিতিতে ইতালিজুড়ে যে কোনো ধরনের জনসমাগমের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সোমবার (৯ মার্চ) প্রধানমন্ত্রী গুইসেপ কোঁতের নির্দেশনাক্রমে এই ঘোষণা দেয় সরকারের নাগরিক সুরক্ষা বিভাগ। আর এমন পরিস্থিতি ইতালিয়ান ফুটবল লিগ সিরি আ’তেও প্রভাব ফেলেছে। এই পরিস্থিতিতে এপ্রিলের ৩ তারিখ পর্যন্ত লিগ বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল সিরি আ কর্তৃপক্ষ। অবশ্য সিরি আ কর্তৃপক্ষ ৩ এপ্রিল পর্যন্ত সকল ম্যাচ দর্শকশূন্য মাঠে খেলার ঘোষণা দিয়েছিল। এছাড়া সকল ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিত রাখার নির্দেশনা দিয়েছে ইতালিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন।

গেল ২৪ ঘণ্টায় ১৭৯৭ জন আক্রান্ত হয়েছে আর মৃত্যু হয়েছে ৯৭ জনের এবং সব মিলিয়ে ৪৬৩ জন মৃত্যুবরণ করেছেন। এই ক্রমবর্ধমান আক্রান্ত ও মৃতের সংখ্যা নিয়ে ইতালির সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। আতঙ্কের মধ্যে ‘লকডডাউন’ অবস্থায় দিন কাটাচ্ছে ইতালির সাধারণ মানুষ।

ইতালিয়ান সিরি আ কর্তৃপক্ষ ঘোষণা দেয় জুভেন্টাস-ইন্টার মিলানের ম্যাচসহ আরো চারটি ম্যাচ দর্শক শূন্য স্টেডিয়ামে খেলা হবে। শনিবার (২৯ ফেব্রুয়ারি) অফিসিয়াল বিবৃতি দিয়ে জানিয়েছিল জুভেন্টাস-ইন্টারের ম্যাচসহ বাকি চারটি ম্যাচের কোনোটিই বন্ধ স্টেডিয়ামে হবে না। তবে অবশেষে তারা তাদের বিবৃতি থেকে সরে আসতে বাধ্য হন।

অন্যদিকে ইতালিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন জানিয়েছে আগামি ৩ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিত থাকবে। এর মধ্যে রাগবি ইউনিয়নের ম্যাচগুলোও স্থগিত ঘোষণা করা হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে রাগবির ম্যাচগুলোও স্থগিত করা হয়েছে।

ইতালির ক্রীড়া মন্ত্রী ভিন্সেঞ্জো স্প্যাডাফোরা অবশ্য সিরি আ কর্তৃপক্ষকে দোষারোপ করেছেন। তিনি বলেন, ‘সিরি আ দায়িত্বহীন কাজ করছে। এমন মহামারীকেও তারা উপেক্ষা করছে। যেখানে দেড় কোটি মানুষের জীবন ঝুঁকিতে সেখানে ফুটবল খেলাটা চালিয়ে যাওয়ার কোনো মানে হয় না।’

আক্রান্ত ইতালি ইতালিয়ান সিরি আ করোনা ভাইরাস স্থগিত


বিজ্ঞাপন
সর্বশেষ

কাপ্তাই হ্রদে ডুবে ২ শিশুর মৃত্যু
১০ সেপ্টেম্বর ২০২৪ ২০:১০

সিএমপির ১৩ ডিসি ও ২ ওসি পদে রদবদল
১০ সেপ্টেম্বর ২০২৪ ২০:১০

সম্পর্কিত খবর