Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নব্বই দশকে ফিরে গেল নিউজিল্যান্ড


১০ মার্চ ২০২০ ১২:৫২

আগামি শুক্রবার (১৩ মার্চ) থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে নিউজিল্যান্ড। আর এই সিরিজ দিয়েই আবারো নব্বইয়ের দশকে ফিরে যাচ্ছে নিউজিল্যান্ড দল। অর্থাৎ এই সিরিজে আবারো নিজেদের ঐতিহ্যবাহী কালো রঙের জার্সি ছেড়ে আবারো ফিরে গেছেন টিল রঙের স্ট্রাইপ জার্সিতে।

এই জার্সি পরেই নিউজিল্যান্ড নিজেদের ইতিহাসের একমাত্র আইসিসির কোনো টুর্নামেন্টের শিরোপা জিতেছিল। তবে ২০০৩ সালে তারা কালো রঙের ডোরা কাটা জার্সিতে নিজেদের যাত্রা শুরু করে। আর সেখান থেকেই তাদের নামের সঙ্গে যুক্ত হয় ব্ল্যাক ক্যাপস।

শেষ পর্যন্ত সমর্থকদের ভোটে নির্বাচিত টিল রঙের স্ট্রাইপ জার্সিটিই আবারো ফিরিয়ে এনেছে। সমর্থকদের জন্য একটি ভোটের পোল খুলেছিল কিউই ক্রিকেট বোর্ড। চারটি জার্সির মধ্যে নির্বাচনের জন্য বলেছিল। সেখান থেকে সমর্থকরা ভোট দিয়ে ১৯৮০ সালের দিকের টিল রঙের জার্সিটিই ফিরিয়ে এনেছে কিউইরা।

মঙ্গলবার (১০ মার্চ) ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন এবং টিম সাউদিরা ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ফটোশ্যুটে অংশ নেন এই টিল স্ট্রাইপের জার্সিটি পরে। এবং পরবর্তীতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সে ছবিগুলো প্রকাশ করে।

অন্যদিকে অ্যারন ফিঞ্চে নেতৃত্বে অস্ট্রেলিয়া দলও নিজেদের জার্সি বদলে পরছেন ১৯৯৯ সালের বিশ্বকাপ জয়ী দলের জার্সিটি।

নতুন জার্সি নব্বই দশকের জার্সি নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর