Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দলে থেকেও খেলতে পারবেন না মেসি


১১ মার্চ ২০২০ ১৪:০৫

দলে আছেন কিন্তু মাঠে নামা হয়নি, প্রফেশনাল ক্যারিয়ারে এমন অভিজ্ঞতা কী কখনও হয়েছে লিওনেল মেসির? সেই অভিজ্ঞতা হতে যাচ্ছে এবার। ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলার জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। দলে মেসির নামও আছে। তবে নিষেধাজ্ঞার কারণে ইকুয়েডরের বিপক্ষে খেলতে পারবেন না আর্জেন্টাইন অধিনায়ক।

কোপা আমেরিকার সর্বশেষ আসরে ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনালে হার ও চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের পর দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার (কনমেবল) অফিশিয়াল ও সদ্যদের তুমুল সমালোচনা করেছিলেন মেসি। কনমেবলকে ‘দুর্নীতিগ্রস্থ’ বলেছিলেন আর্জেন্টিনার অধিনায়ক। এ কারণেই তাকে আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাস নিষিদ্ধ করা হয়।

সেই নিষেধাজ্ঞা অবশ্য শেষ হয়েছে। তবে চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখার ফলে যে নিষেধাজ্ঞা জুটেছে সেটার কারণেই ইকুয়েডরের বিপক্ষে খেলতে পারবেন না মেসি। ২৬ মার্চ বোকা জুনয়িরসের মাঠ লা বোম্বানেরায় ইকুয়েডরের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। মেসিকে নিয়ে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে ৩১ মার্চ। এই ম্যাচ অনুষ্ঠিত হবে এস্তাদিও হার্নান্দো সিলেসে।

মেসির সঙ্গে সার্জিও আগুয়েরোকেও দলে রাখা হয়েছে। তবে পিএসজির দুই তারকা অ্যাঙ্গেল ডি মারিয়া ও মাউরো ইকার্দির দলে জায়গা হয়নি। গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি, ফরোয়ার্ড অ্যানহেল কোরেয়াও দল থেকে বাদ পড়েছেন। দলে ডাকা হয়েছে জার্মান ক্লাব স্টুটগার্টের হয়ে আলো ছাড়ানো ২১ বছর বয়সী স্ট্রাইকার নিকোলাস গঞ্জালেজকে।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক: হুয়ান মুসো (উদিনেস)

ডিফেন্ডার: নেহুয়েন পেরেজ (এফসি ফামালিকাও), নিকোলাস ওটামেন্ডি (ম্যানচেস্টার সিটি), রেনজো সারাভিয়া (ইস্তারনাসিওনাল), জার্মান পেজ্জেলা (ফিওরেন্টিনা), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), লিওনার্দো বালের্দি (বরুসিয়া ডর্টমুন্ড)

মিডফিল্ডার: গিদো রদ্রিগেজ (রিয়াল বেটিস), রবার্তো পেরেইরা (ওয়াটফোর্ড), ইজেকিয়েল পালাসিওস (বেয়ার লেভারকুসেন), রদ্রিগো ডি পল (উদিনেসে), মার্কোস আকুনিয়া (স্পোর্টিং লিসবন), লিয়ান্দ্রো পারেদেস (পিএসজি), নিকোলাস ডমিঙ্গেজ (বোলোনিয়া), জিওভানি লো সেলসো (টটেনহাম)

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), সার্জিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), পাওলো দিবালা (জুভেন্টাস), লওতারো মার্টিনেজ (ইন্টার মিলান), লুকাস ওকাম্পোস (সেভিয়া), লুকাস আলারিও (লেভারকুসেন), নিকোলাস গঞ্জালেজ (স্টুটগার্ট), অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার (বোকা জুনিয়র্স)।

আর্জেন্টিনা বিশ্বকাপ বাছাই লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর