Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিতলেই রেকর্ড গড়বে বাংলাদেশ


১১ মার্চ ২০২০ ১৪:৪৬

জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশের প্রাপ্তির যেনো শেষ নেই। টেস্ট, ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজ মিলিয়ে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে সবকটাতেই জিতেছে টাইগাররা। পাঁচ ম্যাচের চারটিতেই এসেছে দাপুটে জয়। বুধবার (১১ মার্চ) সিরিজের শেষ ম্যাচে কী এর পুনরাবৃত্তি ঘটবে?

টি-টোয়েন্টি সিরিজে আজকের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হারাতে পারলে অসাধারণ একটা রেকর্ডও হবে বাংলাদেশের। প্রথম বারের মতো তিন ফরম্যাটের সিরিজের সবগুলোতেই জিতবে বাংলাদেশ। শেষ টি-টোয়েন্টি জিতলে জিম্বাবুয়েকে তিন ফরম্যাটের সবক’টিতেই হোয়াইটওয়াশও করা হবে। অতীতে কখনই এই সাফল্যের দেখা পায়নি টাইগাররা।

এর আগে, তিন ফরম্যাটের সিরিজ জয়ের সুযোগ এসেছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ২০০৯ সালের ঐতিহাসিক সফরে টেস্টে ক্যারিবিয়ানদের ২-০ তে হারিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটা ৪-১’র ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। কিন্তু একমাত্র টি-টোয়েন্টি জিততে পারেনি বাংলাদেশ।

২০১৮ সালেও প্রায় একই ঘটনা ঘটেছে। দুই ম্যাচের টেস্ট সিরিজে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। কিন্তু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটা ২-১ ব্যবধানে হেরে বসে সাকিব আল হাসানের বাংলাদেশ।

সেই অপূর্ণতা কি এবার ঘুচবে? বাংলাদেশের ভাণ্ডারে কিন্তু পর্যাপ্ত রসদও মজুদ আছে। সিরিজে দুর্দান্ত ফর্মে আছে বাংলাদেশের টপ অর্ডার। বোলিং ডিপার্টমেন্টও প্রত্যাশা মেটাচ্ছে। অপর দিকে জিম্বাবুয়ের নাজেহাল অবস্থা। পরিসংখ্যানও কথা বলছে বাংলাদেশের পক্ষে । আজকের ম্যাচের আগে জিম্বাবুয়ের বিপক্ষে ১২বার টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। তার মধ্যে বাংলাদেশ জিতছে ৮ ম্যাচ, বাকি ৪ ম্যাচ জিতেছে জিম্বাবুয়ে।

টি-টোয়েন্টি বাংলাদেশ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ রেকর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর