Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংলিশদের পর এবার ফিরছে প্রোটিয়ারা


১৩ মার্চ ২০২০ ২১:০৪

করোনাভাইরাসের কারণে ফুটবলের বিভিন্ন ইভেন্টের পাশাপাশি যখন একটার পর একটা ক্রিকেট ইভেন্টও স্থগিত হয়ে যাচ্ছিল। প্রশ্ন উঠছিল, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের ওয়ানডে সিরিজটা চলবে তো? এই প্রশ্নের উত্তর মিলল আজ। করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়া ঠেকাতে ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যকর ওয়ানডে সিরিজটি স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে শুক্রবার (১৩ মার্চ) দুই টেস্টের সিরিজ বাতিল করে শ্রীলঙ্কা ছাড়ে ইংলিশ ক্রিকেট দল।

এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘করোনাভাইরাস মহামারি হিসেবে ছড়িয়ে পড়ায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ও বিসিসিআই চলতি সিরিজটি স্থগিত রাখার ব্যাপারে সম্মত হয়েছে। সিরিজের সূচি পুনর্বির্ধারণ করা হবে।’

করোনাভাইরাসের আতঙ্ককে এক পাশে রেখে ধর্মশালয়ে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি আয়োজনের প্রস্ততি নেওয়া হয়েছিল। কিন্তু বৃষ্টির কারণে গত বৃহস্পতিবারের ওই ম্যাচে একটি বলও মাঠে গড়ায়নি। সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল লক্ষনৌতে। দ্বিতীয় ওয়ানডে খেলার জন্য ভারতীয় দল সেখানে পৌঁছেও গিয়েছিল। তার মধ্যেই এলো সিরিজ স্থগিতের ঘোষণা।

বিসিসিআইয়ের পক্ষ বলা হয়েছিল, সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ঠিকই তবে মাঠে দর্শকদের প্রবেশ করতে দেওয়া হবে না। করোনাভাইরাসের সর্বশেষ অবস্থা বিসিসিআইকে সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য করল।
গত তিন দশকে এ নিয়ে দ্বিতীয়বার কোন দল ভারতে আন্তর্জাতিক সিরিজ খেলতে এসে না খেলে ফিরল। ২০১৪ সালে নিজেদের বোর্ডের সঙ্গে বেতন-ভাতা নিয়ে বনিবনা না হওয়াতে ভারত সিরিজ বাতিল করে দেশে ফিরেছিল ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা।

উল্লেখ্য, ভারতে দ্রুতই ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। ভারতে এখন পর্যন্ত ৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা প্রায় দেড় লাখ।

করোনাভাইরাস ক্রিকেট সিরিজ দক্ষিন আফ্রিকা ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর