Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় পিছিয়ে গেল বাংলাদেশ-পাকিস্তান সিরিজ


১৬ মার্চ ২০২০ ১২:৫৭

ঢাকা: করোনা আতঙ্কে পুরো দুনিয়াই বস্তুত অচল হয়ে পড়েছে। এ ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বেশ কয়েকটি দেশ ইতিমধ্যে ভিসা প্রক্রিয়াও বন্ধ করে দিয়েছে। বলার অপেক্ষাই থাকছে না, যাপিত জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রেই করোনা নেতিবাচক প্রভাব ফেলেছে। অন্য আট দশটি সেক্টরের যে প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। আইপিএল, ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লিগ, ইউরো ফুটবল; সবই স্থগিত করে দেওয়া হয়েছে। অনুরূপ ঘটনা ঘটেছে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের বেলায়ও। এপ্রিলের শুরুতে একটি ওয়ানডে ও দু্ই ম্যাচ সিরিজের শেষ টেস্ট ম্যাচটি খেলতে তৃতীয় দফায় বাংলাদেশের পাকিস্তান সফরের কথা থাকলেও আপাতত তা সম্ভব হচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে পরে তা মাঠে গড়াবে।

বিজ্ঞাপন

পাকিস্তান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মধ্যকার যৌথ আলোচনা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার (১৬ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি।

তারা জানিয়েছে, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রতিশ্রুতি পূরণে টেস্ট ম্যাচটির দিন তারিখ নির্ধারণে দুই বোর্ডই একসঙ্গে কাজ করে যাচ্ছে। পাকিস্তান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছে যে, আসন্ন ওয়ানডে ও টেস্ট ম্যাচটি এই মুহূর্তে করাচিতে অনুষ্ঠিত হচ্ছে না। ম্যাচ দুটি পরে কোন তারিখে অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত করোনা বৈশ্বিক মহামারী আকার ধারণ করায় সিরিজের ভাগ্য নির্ধারণে গেল বৃহস্পতিবার বোর্ড সভা ডেকেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি। কিন্তু সভা শেষ সেদিন কোন সিদ্ধান্ত জানায়নি দেশটির ক্রিকেট বোর্ড। অবশেষে চার দিন পর সিদ্ধান্ত জানিয়ে দিল তারা।

এদিকে সিরিজ নিয়ে গত পরশু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে জিজ্ঞেস করা হলে, তিনি বলেছিলেন, চতুর্দিকে যেভাবে চলাচল সীমিত করা হচ্ছে, কাজেই অনিশ্চয়তা তো আছে। আমরা অপেক্ষা করছি, আশা করছি যে কাল পরশুর মধ্যেই চূড়ান্ত একটা কিছু হয়ে যাবে। এটা ইতোমধ্যেই প্রক্রিয়াধীন আছে। আমরা কাল পরশুর মধ্যেই চূড়ান্ত একটা কিছু জানাতে পারব। তবে সম্ভব নয়, খুবই কম ও কঠিন।’

চলতি বছরের ফেব্রুয়ারি ৭-১০ তারিখে রাওয়ালপিন্ডিতে গড়িয়েছিল দুই ম্যাচ সিরিজের প্রথমটি। যেখানে স্বাগতিক পাকিস্তান জিতেছিল ইনিংস ও ৪৪ রানে।

করোনাভাইরাস বাংলাদেশ-পাকিস্তান

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর