Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসির সতীর্থকে ছাড়িয়ে এশিয়ার সেরা ‌‘দ্য ওয়াল’ জিকো!


২০ মার্চ ২০২০ ১৯:৩০

ঢাকা: মেসির সতীর্থ আর্জেন্টাইন হার্নান বার্কোসসহ এশিয়ার সেরা খেলোয়াড়দের ছাড়িয়ে এএফসি কাপের সপ্তাহের সেরা পারফরমার নির্বাচিত হলেন বাংলাদেশের আনিসুর রহমান জিকো। ভোটের মাধ্যমে এএফসি কাপের সেরা নির্বাচিত হয়েছেন বসুন্ধরা কিংস ও জাতীয় দলের এই গোলরক্ষক।

সর্বোচ্চ ৭৫ শতাংশ ভোট পেয়ে সেরা নির্বাচিত হয়েছেন জিকো। দ্বিতীয় হয়েছেন জিকোর আর্জেন্টাইন সতীর্থ হার্নার বার্কোস (১৪ শতাংশ)। ৯ শতাংশ ভোট পেয়ে তৃতীয় বিয়েনভেনিদো মারানান। ১ শতাংশ ভোট পেয়ে মংমং লুইন ও মানুচেখর ঝালুলভ আছেন যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে।

এএফসি কাপে ই গ্রুপের অভিষেক ম্যাচেই সেরা হওয়ার প্রথম ঘটনা ঘটালেন বাংলাদেশের কোন ফুটবলার। এর আগে এএফসি কাপের ইতিহাসে কোন বাংলাদেশি অভিষেক ম্যাচে সেরা নির্বাচিত হননি। সঙ্গে বাংলাদেশি হিসেবে প্রথমবার সেরা ফুটবলার নির্বাচিত হওয়া প্রথম ফুটবলার জিকো। এর আগে এএফসি কাপে সেরা গোলদাতা হওয়ার সুযোগ হয়েছে ঢাকা আবাহনীর মামুনুল ইসলাম মামুন ও সোহেল রানার।

এরা সবাই ভোটে নির্বাচিত হয়েছেন। এবার এএফসি কাপে বসুন্ধরা কিংসের অভিষেক ম্যাচে রঙিন অভিষেক হয়েছে জিকোরও। এক ম্যাচে তিন তিনটি পেনাল্টি ঠেকিয়ে দিয়েছিলেন জিকো। এই পারফরম্যান্সের ভিত্তিতে জিকোকে ‌‌’দ্য ওয়াল’ আখ্যা দিয়েছে এএফসি।

ভোটের বিচারে সতীর্থ আর্জেন্টাইন হার্নান বার্কোসকেও ছাড়িয়ে গেছেন জিকো। অভিষেক ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল কিংস সেটা বার্কোসের এক হালি গোলের বদান্যতায়। তাকে সহ এশিয়ার সপ্তাহের আরও চারজনকে ছাড়িয়ে সেরা হয়েছেন আনিসুর রহমান জিকো। দ্য ওয়াল।

আনিসুর রহমান জিকো গোলরক্ষক বসুন্ধরা কিংস


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর