Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ডে স্থগিত পেশাদার ক্রিকেট, বাংলাদেশের সিরিজের কি হবে?


২১ মার্চ ২০২০ ১২:৫৫

বর্তমান বিশ্বজুড়ে করোনাভাইরাস মাহামারি আকার ধারণ করেছে। আর এর জের ধরেই বিশ্ব ক্রীড়া জগতে নেমে এসেছে স্থবিরতা। প্রত্যেকটি দেশই নিজেদের নাগরিকদের সুস্থ রাখতে গ্রহণ করছেন নানান কার্যক্রম। এরই ধারাবাহিকতায় ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়েছে আগামি ২৮ মে পর্যন্ত তাদের দেশে সব ধরনের পেশাদার ক্রিকেট নিষিদ্ধ ঘোষণা করেছে। আর বাংলাদেশ এবং আয়ারল্যান্ডের মধ্যকার চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নিয়েও দোটানার মধ্যে পড়তে হতে পারে দু দেশকে।

বিজ্ঞাপন

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন জানিয়েছেন, ‘দেরিতে মৌসুম শুরু করাটা খুব দরকার ছিল। জাতীয় ও বৈশ্বিক এই পরিস্থিতিতে ২৮ মে পর্যন্ত পেশাদার ক্রিকেট মৌসুম চালু করা হবে না।’ গ্রীষ্মের সময়টা ইংল্যান্ডে বেশ জমজমাট থাকে। এখানে চলে নানা ধরনের ক্রীড়া ইভেন্ট। তবে বর্তমান পরিস্থিতিতে ক্রীড়া ইভেন্ট স্থগিত ঘোষণা ছাড়া আর কোনো পথই খোলা নেই ইংলিশ ক্রিকেট বোর্ডের সামনে।

বিজ্ঞাপন

কোভিড-১৯ এ আক্রনাত হয়ে এর মধ্যেই ১১ হাজারের বেশি মানুষ মারা গেছে বিশ্বব্যাপী। আর আক্রান্ত হয়েছে ২ লাখেরও বেশি মানুষ। এর মধ্যে প্রায় ৪ হাজার মানুষ আক্রান্ত হয়েছে যুক্তরাজ্যে এবং মৃত্যুবরণ করেছেন প্রায় ১৭৭ জন। এমন পরিস্থিতিতে তাই তো সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করছে যুক্তরাজ্য সরকার। এই মহামারি পরিস্থিতির উপর চোখ রেখেই সূচি নিয়ে এগুবে ইসিবি, ‘আমরা একই সঙ্গে পরিস্থিতি সার্বক্ষণিক তদারকিতে থাকব। পুনর্বিন্যাস করা সূচিতে মৌসুম কীভাবে হবে তা দেখব। আমরা যতটুকু সম্ভব মানিয়ে নেওয়ার চেষ্টা করব। মৌসুম চালুর পর প্রধান দৃষ্টি থাকবে অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ ইভেন্ট আগে আয়োজন করার।’

হ্যারিসন আরো জানান, ‘মৌসুম শুরুর পর দ্য হ্যান্ড্রেড এবং টি-২০ ব্লাস্ট পাবে অগ্রাধিকার। ইসিবি আপাতত জুন মাসে ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফর ও ভারতীয় নারী দলের ইংল্যান্ড সফর মাথায় রেখে এগুচ্ছে।’

এর মধ্যে ২২ থেকে ২৯ মে সময়ের মধ্যে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল। ইংল্যান্ডের চার ভেন্যুতে ম্যাচগুলো আয়োজনের কথা ছিল। তবে ২৮ মে পর্যন্ত ইংল্যান্ডে পেশাদার ক্রিকেট নিষিদ্ধ হওয়ায় এই সিরিজ আয়োজন নিয়ে তৈরি হচ্ছে ধোঁয়াশা।

২৮ মে পর্যন্ত স্থগিত ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড ক্রিকেট স্থগিত বাংলাদেশ আয়ারল্যান্ড সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর