Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের দিকে তাকিয়ে বিসিবি


২১ মার্চ ২০২০ ১৬:১১

স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও চারটি টোয়েন্টি খেলতে বাংলাদেশ দলের ৮ মে দেশটি সফরের কথা ছিল। তবে আসন্ন এই সফরে ওয়ানডে তিনটি আয়ারল্যান্ডে গড়ালেও চার ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইংল্যান্ডের চার ভেন্যুতে। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়ায় শনিবার (২১ মার্চ) ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড আগামি ২৮ মে পর্যন্ত সকল ধরনের পেশাদার ক্রিকেট স্থগিত করেছে। এমতাবস্থায় করণীয় কি? বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানালেন, আয়োজক আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড যে সিদ্ধান্ত নেবে বিসিবিকে তা জানিয়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

শনিবার (২১ মার্চ) বিসিবিতে সংবাদ মাধ্যমকে তিনি একথা জানান তিনি।

নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আয়ারল্যান্ড সিরিজের ব্যাপারে আয়ারল্যান্ড বোর্ডই সিদ্ধান্ত নেবে। তাদের জন্য সফর আয়োজন করা কতটুকু সম্ভব হবে এটা তারাই বুঝবে। এই ব্যাপারে আয়ারল্যান্ডের ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা যোগাযোগ করছি। কিন্তু আপনাদের মাধ্যমে জানলাম ইংল্যান্ডে ম্যাচ হওয়া নিয়ে এরই মাঝে একটি ঘোষণা এসেছে। আয়ারল্যান্ড এই ব্যাপারে তাদের অবস্থান আমাদের কাছে জানাবে।’

বলার অপেক্ষাই থাকছে না, বোর্ডটির দিকেই আপাতত তাকিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

এদিকে করোনাভাইরাস সতর্কতায় ইতোমধ্যেই স্থগিত করা হয়েছে টাইগারদের পাকিস্তান সফর ও অনূর্ধ্ব-১৬ দলের ভারত সফর। শুধু তাই নয়, দেশের সকল ধরনের ক্রিকেটও অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

গেল ১১ মার্চ বিসিবি ঘোষিত সূচী অনুযায়ী, আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে আগামি ৮ মে টিম বাংলাদেশের ছাড়ার কথা রয়েছে। আয়ারল্যান্ডে পৌঁছে ১১ মে নর্থ ডাউনে আয়ারল্যান্ড উলভসের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ।

প্রস্তুতি ম্যাচে শেষে শুরু হবে মূল পর্বের লড়াই। যেখানে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৪ মে স্টরমন্ট, বেলফাস্টে। একই ভেন্যুতে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি গড়াবে যথাক্রমে ১৬ ও ১৯ মে।

ওয়ানডে সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২০ মে টিম বাংলাদেশ যাবে লন্ডনে।

২২ মে কেনিংটন ওভালে অনুষ্ঠিত হবে চার ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। দ্বিতীয়টি ২৪ মে, এসেক্সের চেমসফোর্ডে। তৃতীয়টি ২৭ মে ব্রিস্টলে। আর শেষ ম্যাচটি গড়াবে ২৯ মে, বার্মিংহামের এজবাস্টনে।

বিজ্ঞাপন

আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড করোনাভাইরাস বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর