Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কবিতার সুরে সতর্ক বার্তা মাশরাফির


২৩ মার্চ ২০২০ ২১:২০

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এর মধ্যেই ৩ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে আর মৃত্যুবরণ করেছে আরও প্রায় ১৪ হাজার। আর বাংলাদেশে এখন পর্যন্ত ২৭ জন এই রোগে আক্রান্ত হয়েছে। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে আরও তিনজন। ক্রমেই বাংলাদেশে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী এই ভাইরাস। আর তাই তো তারকারা যে যেভাবে পারেন সেভাবেই সাধারণের মধ্যে সতর্ক বার্তা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন।

সদ্য বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়া মাশরাফি বিন মুর্ত্তজাও সাধারণকে সচেতন করছেন নিজ জায়গা থেকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এক বার্তা দিয়েছেন মাশরাফি। তিনি কবি হেলাল হাফিজের কবিতার দু’টি লাইন বেছে নিয়েছেন।

কবি হেলাল হাফিজের কবিতার দু’টি লাইন, ‘এখন যৌবন যার মিছিলে যাবার তার শ্রেষ্ঠ সময়, এখন যৌবন যার যুদ্ধে যাবার তার শ্রেষ্ঠ সময়’। তবে মাশরাফি কবির দুই লাইন কিছুটা পরিবর্তন করে সচেতনের বার্তা দিয়েছেন। মাশরাফি লিখেছেন, ‘এখন যৌবন যার বাসায় থাকার তার শ্রেষ্ঠ সময়। এখন যৌবন যার দেশকে বাঁচানোর তার শ্রেষ্ঠ সময়।’ বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা এই অধিনায়ক নিজের ভেরিফাইড অফিসিয়াল ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করেছেন। ছবির ক্যাপশনে সবাইকে বাসায় থাকার অনুরোধ জানিয়েছেন মাশরাফি।

এর আগে গেল ১৯ মার্চ দেশের মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে আরও একটি পোস্ট করেছিলেন মাশরাফি। ২০১৬ সালে মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে এক ভক্ত তাকে জড়িয়ে ধরেছিল। সেই ছবিটি পোস্ট করে মাশরাফি লেখেন, ‘না, এভাবে কাছে আসা যাবে না! নিজের পরিচিত কিংবা দূরের কাউকে জড়িয়ে ধরা যাবে না!’

দেশের মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে কাজ করছেন নিজ এলাকাতেও। নিজ এলাকা নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মুর্ত্তজা। বর্তমানে তিনি নড়াইল-২ আসনের বাড়িতে থাকায় বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে করোনা সতর্কতায় সচেতনা বাড়ানোর কাজ করেছেন।

করোনাভাইরাস মাশরাফি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর