Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার বিপক্ষে জয়ী আর্সেনাল কোচ


২৪ মার্চ ২০২০ ১৬:০০

চীনের গন্ডি পেরিয়ে করোনাভাইরাস সবে বিশ্বের অন্য দেশগুলোতে আতঙ্ক ছড়াতে শুরু করেছে তখনই আক্রান্ত হয়েছিলেন আর্সেনালের কোচ মিকেল আরতেতা। নামকরা ফুটবল ব্যক্তিত্বদের মধ্যে তিনিই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। আক্রান্ত হওয়ার ১২ দিন পর আরতেতা ঘোষণা দিলেন, করোনার সঙ্গে যুদ্ধে জয়ী হয়েছেন তিনি।

গত ১০ মার্চ ইউরোপা লিগের খেলায় গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসের মুখোমুখি হয়েছিল আর্সেনাল। গ্রিক ক্লাবটির মালিক ইভাঙ্গেলো মারিনাকিস তার আগে থেকেই করোনায় আক্রান্ত ছিলেন। কিন্তু সেটা টের পাননি কেউই। ম্যাচের দিন মারিনাকিসের সঙ্গে করমর্দন, ভাব-বিনিময় সবই করেছেন আরতেতা। তার শরীরে ভাইরাসটি প্রবেশ করে সেভাবেই।

১২ মার্চ জানা যায় করোনা সংক্রমিত হয়েছেন আরতেতা। আর্সেনালের পরবর্তী ম্যাচ স্থগিত করা হয়। দুই দলের খেলোয়াড়দেরই কোয়ারেনটাইনে পাঠানো হয়।

আরতেতা সেই বাজে অভিজ্ঞতাগুলো বর্ণনা করলেন এভাবে, ‘সে দিন একজন বোর্ড কর্মকর্তার কাছ থেকে আমি ফোন পাই। জানতে পারি অলিম্পিয়াকোসের সভাপতি করোনায় আক্রান্ত। সেদিন ওনার সঙ্গে যারা মেলামেশা করেছেন সবাই ঝুঁকিতে আছেন। আমি তাকে জানাই, আমার নিজেরও সকাল থেকে তেমন ভালো লাগছে না। পরের দিনেই ম্যানচেস্টার সিটির সঙ্গে আমাদের খেলা ছিল। এই অবস্থায় আমি তথ্য গোপন করে খেলোয়াড়দের ঝুঁকিতে ফেলতে পারতাম না। আমার সংস্পর্শে যারা এসেছিলেন, সবাইকেই কোয়ারেনটাইনে যেতে হয়েছে। খেলাও স্থগিত হয়েছে।’

আরতেতা আরও জানালেন, সেই কঠিন সময়গুলো জয় করেছেন তিনি। স্প্যানিশ চ্যানেল লা সেক্সটাকে তিনি বলেন, ‘তিন-চার দিনের মধ্যেই আমি আস্তে আস্তে সুস্থ অনুভব করতে শুরু করি। লক্ষণগুলো কমতে শুরু করে। শক্তি ফিরে পাচ্ছি শরীরে। আমি এখন অনেক সুস্থ। আমার মনে হচ্ছে, আমি সুস্থ হয়ে গিয়েছি।’

আর্সেনাল কোচ করোনাভাইরাস করোনাভাইরাস জয়ী মিকেল আরতেতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর