Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ ২৯ মার্চ


২৫ মার্চ ২০২০ ১২:০৫

চীনের উহান থেক্কে উৎপত্তি হওয়া নভেল করোনাভাইরসে এখন পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ৪ লাখের অধিক আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১৯ হাজারে। এমন পরিস্থিতি বিশ্বের ক্রীড়াঙ্গনে নেমে এসেছে স্থবিরতা। ইতোমধ্যেই স্থগিত হয়েছে এবছর অনুষ্ঠিত হতে যাওয়া ইউরো, কোপা আমেরিকা এবং অলিম্পিক গেমসও। আর উদ্ভুত এই পরিস্থিতিতে স্থগিত হওয়ার পথে আইপিএলও, বতিল হয়েছে বেশ কয়েকটি আন্তর্জাতিক সিরিজও। এবার হুমকির মুখে পড়েছে আইসিসি’র পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপও। ২০২০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা ছিল এই টুর্নামেন্ট।

বিজ্ঞাপন

ইতোমধ্যে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে অস্ট্রেলিয়ায় এর মধ্যেই আক্রান্ত হয়েছে ২৩০০ মানুষ এবং মৃত্যুবরণ করেছে ৮জন। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়া সরকার সর্বপ্রথম দেশের জনগণের স্বাস্থ্যের দিকে নজর দিচ্ছে। আর এসব কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বপ্ন আরও স্তমিত হয়ে আসছে। অস্ট্রেলিয়া বিশ্বকাপের ভাগ্য নির্ধারিত হবে আইসিসির সভাতে। আগামি ২৯ মার্চ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে জরুরি বৈঠক আয়োজন করবে এবং সেখানেই সিদ্ধান্ত হবে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া ৭ম টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের।

বিজ্ঞাপন

দেশের সাধারণ মানুষের কথা বিবেচনা করে অস্ট্রেলিয়া সরকার তাদের দেশের সঙ্গে সব দেশের বর্ডার বন্ধ ঘোষণা করেছে। এখন অস্ট্রেলিয়া লকডাউন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। এবং শোনা যাচ্ছে অস্ট্রেলিয়া আগামি ৬ মাস পর্যন্ত এই লকডাউন পরিস্থিতি বাড়াতে পারে। ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকার বরাত দিয়ে জানা যায়, ‘অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারিত হবে আগামি ২৯ মার্চ আইসিসির জরুরি সভায়। সেখানে আইসিসির বোর্ডের ১৮ জন সদস্য এবং সেই সঙ্গে ১২টি টেস্ট খেলুড়ে দেশের বোর্ড প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হবে। আর এই বৈঠকেই বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ হবে।’

কোনো কারণে যদি অস্ট্রলিয়ার বিশ্বকাপ স্থগিত হয়, তবে তা পরবর্তী বছরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে সাংঘর্ষিক হতে পারে। ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৮ম আসর বসার কথা রয়েছে ভারতে। আর তাই তো এই দুই বিশ্বকাপের ভাগ্য নির্ধারিত হবে ২৯ মার্চের আইসিসি’র বৈঠকে।

অস্ট্রেলিয়া বিশ্বকাপ আইসিসি'র সভা করোনভাইরাস টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর