Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় বাইরে থেকে লড়ছেন যারা তাদেরকে সাকিবের স্যালুট


২৫ মার্চ ২০২০ ১৩:১২

শরীরে করোনাভাইরাসের বিন্দুমাত্র লক্ষণ নেই। তবুও যুক্তরাষ্ট্রে গিয়ে স্বেচ্ছা হোম কোয়ারেনটাইনে বন্দি করেছেন সাকিব আল হাসান। কাছাকাছি থাকা স্বত্বেও পরিবারের সঙ্গেও দেখা করছেন না বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। এতটুকু করলেই পারতেন! কিন্তু সাকিব শুধু নিজেরটা নিয়েই ব্যস্ত নেই। কোয়ারেনটাইনে থেকে অন্যদের সচেতন করার চেষ্টাও করে যাচ্ছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত বিভিন্ন বার্তা দিচ্ছেন টাইগারদের সাবেক অধিনায়ক। করোনাভাইরাস মোকাবিলার বিভিন্ন দিক নির্দেশনা দিচ্ছেন। এবার কৃতজ্ঞতা জ্ঞাপনও করলেন সাকিব।

বিজ্ঞাপন

করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে জনসংস্পর্শে। ফলে চিকিৎসকরা বার বার জনসংস্পর্শ এড়িয়ে চলার কথা বলছেন, সবাইকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছেন। কিন্তু করোনা মোকাবিলায় চিকিৎসকরা অনবরত ঘরের বাইরে ছুটে চলেছেন। পুলিশ, সেনাবাহিনীর সদস্যরা নিরাপত্তার স্বার্থে এবং সচেতনতা নিশ্চিতে পড়ে আছেন ঘরের বাইরে।

এই ত্যাগীদের স্যালুট জানিয়েছেন সাকিব। নিজের ফেরিভাইড ফেসবুক পেজে সাকিব লিখেছেন, ‘সকল দেশবাসীকে সুরক্ষিত রাখতে যারা মারাত্মক এই ভাইরাসের বিরুদ্ধে লড়াাই করে চলেছেন প্রতিনিয়ত তাদেরকে জানাই আমার সালাম। ধন্যবাদ জানাই প্রতিটি ডাক্তার, নার্স, চিকিৎসা ও স্বাস্থ্যসেবা কর্মী, স্বেচ্ছাসেবক, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্য এবং সরকারী কর্মকর্তাদের যারা নি:স্বার্থ ও অক্লান্তভাবে লড়াই করে চলেছেন।’

নিজেকে ঝুঁকির মধ্যে রেখে যারা দিন রাত পরিশ্রম করে চলেছেন তাদের সাহায্য করার আহ্বানও জানিয়েছেন সাকিব, ‘আমরা তাদেরকে যেভাবে সাহায্য করতে পারি তা হলো- বাসায় অবস্থান করা, প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা এবং প্রয়োজনীয় পরামর্শ মেনে চলে এই কঠিন সময়ে তাদের সহায়তা করা। তবেই আমরা একসাথে এই পরিস্থিতির মোকাবিলা করতে পারবো। আল্লাহ আমাদের সকলকে সাহায্য করুণ।’

বিজ্ঞাপন

করোনাভাইরাস মোকাবিলা সাকিব আল হাসান সাকিবের স্যালুট স্যালুট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর