Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিটন-মুশফিককে দেখে শিখতে বললেন তামিম


২৭ মার্চ ২০২০ ১৮:৪৪

কদিন পর ওয়ানডে অধিনায়ক হিসেবে অভিষেক হওয়ার কথা ছিল তামিম ইকবালের। আগামী এপ্রিলের প্রথম দিন পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে খেলার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহামারিতে বাংলাদেশের পাকিস্তান সফর স্থগিত হয়ে পড়েছে।

তামিম অবশ্য অধিনায়কত্ব আগেও করেছেন। তবে সেগুলো ভারপ্রাপ্ত হিসেবে। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাশরাফি বিন মুর্ত্তজা অধিনায়কত্ব ছাড়লে পূর্ণ মেয়াদে নেতৃত্ব পান তামিম। করোনা তামিমের পূর্ণ মেয়াদের অধিনায়কত্ব যাত্রা থমকে দিয়েছে, তবে খেলা বন্ধ থাকলেও ভাবনা কী আর থেমে থাকে!

বিজ্ঞাপন

অধিনায়কত্ব পাওয়া নিয়ে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে লম্বা এক সাক্ষাৎকার দিয়েছেন তামিম। নতুন অধিনায়ক হিসেবে আগামীর পরিকল্পনা, নিজের ভূমিকা নিয়ে বলেছেন তামিম। পাশাপাশি নবীন ক্রিকেটারদের লিটন কুমার দাস ও মুশফিকুর রহিমকে দেখে শেখার আহ্বান জানিয়েছেন বাঁহাতি ওপেনার।

অভিষেকের পর থেকে প্রতিভার খুব একটা সদ্বব্যবহার দেখাতে না পারলেও সম্প্রতি সময়টাতে বেশ গোছালো মনে হচ্ছে লিটন কুমার দাসকে। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন ম্যাচের মধ্যে দুটিতেই সেঞ্চুরি করেছেন লিটন। তার মধ্যে একটা ইনিংস ছিল বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ। আর মুশফিক তো গত দশ বছর ধরেই ধারাবাহিক। এই দুজনকে দেখে শিখতে বললেন তামিম।

নতুন অধিনায়ক বলেন, ‘দলের প্রতিটি খেলোয়াড়ের উচিত পারফরম্যান্সে মনোযোগী হওয়া। আপনি একটা ম্যাচ ভালো খেললে আত্মবিশ্বাস চলে আসবে। যেমন লিটন এখন চায় সে প্রতি ম্যাচেই ৭০-৮০ রান করবে। দিন দিন তার রানক্ষুধা বাড়ছে। আমি চাইব প্রতিটি খেলোয়াড়ের মধ্যেই এটা থাকুক।’

বিজ্ঞাপন

তামিম বলেন, ‘মুশফিকুর রহিমও দারুণ একটি উদাহরণ। সে নিজের পারফরম্যান্স নিয়ে কখনোই সন্তুষ্ট থাকে না। আরও ভালো করতে পরিশ্রম করেই যায়। ভালো করলে সেই আত্মবিশ্বাস নিয়ে আরও ভালো করতে চায়। প্রত্যেক খেলোয়াড়ই যদি লিটন-মুশফিকের মতো করে চিন্তা করে তাহলে দলের অধিনায়ক, কোচিং স্টাফদের জন্য বিষয়টা সহজ হয়ে যাবে।’

তামিম ইকবাল পারফরম্যান্স মুশফিকুর রহিম লিটন দাস

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর