Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবাহনীর ইতিহাস জায়গা করে নিয়েছে ‘এশিয়ার সেরা’ মুহূর্তে!


২৮ মার্চ ২০২০ ২০:৪৫

ঢাকা: স্মৃতিটা যেন আবার তাজা হলো। গত এএফসি কাপে যে ইতিহাসের মুহূর্তটা উপহার দিয়েছিল ঢাকা আবাহনী সেটাই জায়গা করে নিয়েছে এশিয়ার জাদুর মুহূর্তে! তাই এবার এএফসি কাপে না থেকেও যেন জীবিত আছে বাংলাদেশের ঐতিহ্যবাহী দলটি।

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) গত বছরের এএফসি কাপে সেরা তিন ম্যাজিক মুহূর্তের এক তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় জায়গা করে নিয়েছে ঢাকা আবাহনী। এই মুহূর্তগুলো এএফসি উপধা দিয়েছে ‘ম্যাজিক মোমেন্টস’ হিসেবে।

তিনটির মধ্যে একটি ভোটের ব্যবস্থা করেছে এএফসি। যেখানে এখন পর্যন্ত ৪৪ শতাংশ ভোট পেয়ে সবার উপরে আছে ঢাকা আবাহনী। ভোট কার্যক্রম চলবে সপ্তাহ ধরে। পরে সেরা মুহূর্ত ঘোষণা করবে এশিয়ার সর্বোচ্চ ফেডারেশন।

কী ছিল ঢাকা আবাহনীর ইতিহাস:

গেল আসরে দেশের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো এএফিস কাপে কোনো দল ইন্টার সেমি ফাইনালে খেলার রেকর্ড গড়েছিল আবাহনী।

ভারতের মাটিতে মিনার্ভা পাঞ্জাবকে ম্যাচের অতিরিক্ত মিনিটে গোল করে ১-০ ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো ইন্টার জোনাল সেমিতে পা রাখার ইতিহাস গড়েছিল আবাহনী। যদিও জার্নিটা মোটেও সহজ ছিল না।

‘ই’ গ্রুপে খেলা মোট ছয় ম্যাচে ভারতের চ্যাম্পিয়ন চেন্নাই এফসি, মিনার্ভা পাঞ্জাব ও নেপালের প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন মানাং মার্শিয়াংদিকে হারিয়ে সর্বোচ্চ পয়েন্ট নেওয়ার রেকর্ড গড়েছিল ঢাকা আবাহনী। ঘরের মাঠে কিংবা অ্যাওয়ে ম্যাচে দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছিল মারিও লেমসের শীষ্যরা।

ইন্টার সেমি ফাইনালের প্রথম পর্বে বা হোম ম্যাচেও উত্তর কোরিয়ার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন এপ্রিল২৪কে ৪-৩ গোলে হারিয়েছিল আবাহনী। দ্বিতীয় ম্যাচে ২-০ ব্যবধানে হেরে ফাইনালে যাওয়ার স্বপ্নভঙ্গ হয় আবাহনীর।

তবে দারুণ ইতিহাসই লেখে ঢাকা আবহনী। সেটাই জায়গা করে নিয়েছে এএফসির সেরা তিন ম্যাজিক মুহূর্তে।

আবাহনী এশিয়ার সেরা মুহুর্ত ম্যাজিক মোমেন্টস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর