Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধোনির প্রত্যাবর্তন নিয়ে সন্দিহান হার্শা ভোগলে


২৮ মার্চ ২০২০ ২১:১৫

ভারতের জার্সিতে মহেন্দ্র সিং ধোনিকে কি আবারও দেখা যাবে? দিন যত গড়াচ্ছে এই সম্ভাবনা যেন ততোই ক্ষীণ হয়ে আসছে! এবারের আইপিএলের পারফরম্যান্স মূল্যায়ন করে ধোনিকে দলে ফেরানোর চিন্তা করার কথা বলে রেখেছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু করোনাভাইরাসের কারণে আইপিএলই পড়ে গেছে শঙ্কায়।

পূর্ব সূচি অনুযায়ী আইপিএল মাঠে গড়ানোর কথা ছিল রোববার (২৯ মার্চ) থেকে। করোনার প্রকোপে সেটা পিছিয়ে দেওয়া হয়েছে ১৫ এপ্রিল পর্যন্ত। কিন্তু প্রাণঘাতী এই ভাইরাসটির বর্তমান পরিস্থিতিতে মনে হচ্ছে না যে পিছিয়ে দেওয়া ওই তারিখে আইপিএল শুরু করা সম্ভব হবে।

বিজ্ঞাপন

শোনা যাচ্ছে, আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজনের চিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। আর এই ভাবনাটাই ধোনির জাতীয় দলে ফেরার সম্ভাবনায় বড় প্রশ্নবোধক চিহ্ন জুড়ে দিচ্ছে।

সেই ওয়ানডে বিশ্বকাপের পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে আছেন ধোনি। ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে বিশেষ ক্যাম্প করেছেন, অবসর সময় কাটিয়েছেন। অনুশীলনে ফিরেছেন আইপিএল শুরু হওয়ার আগ দিয়ে। কিন্তু আইপিএল যদি সত্যিই এক ধাক্কায় ছয় মাস পিছিয়ে যায় তবে নিজেকে কি ততোদিন পর্যন্ত প্রস্তুত রাখতে পারবেন তিনি? বড্ড কঠিন এই কাজটা করতে না পারলে আর আইপিএল নজরকাড়া পারফরম্যান্স দেখাতে না পারলে সাবেক এই অধিনায়কের জাতীয় দলে আর ফেরা হচ্ছে না।

এতসব হিসাব কষে ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে বললেন, ‘আমার মনে হয় ভারতীয় দলে ধোনির ফেরার সম্ভাবনা নেই বললেই চলে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল গঠন করতে ধোনির কথা নাও ভাবতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।’

বিজ্ঞাপন

কদিন আগে ভারতকে প্রথমবার বিশ্বকাপ জেতানো অধিনায়ক কপিল দেব বলেছিলেন, ‘নীরবেই অবসরে যেতে হবে ধোনিকে।’ কপিলের কথাই সত্য হয় কিনা কে জানে!

উল্লেখ্য, ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক ধোনি। ভারতীয়রা দুই দু’টি বিশ্বকাপ জিতেছে তার নেতৃত্বে। এখনো পর্যন্ত ভারতকে সবচেয়ে বেশি ম্যাচ জেতানো অধিনায়কও ধোনি।

আইপিএল জাতীয় দলে প্রত্যাবর্তন মহেন্দ্র সিং ধোনি সন্দিহান হার্শা ভোগলে

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর