Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৫০ দিন পর মাঠে ফিরতে প্রস্তুত অ্যাসেনসিও


৩০ মার্চ ২০২০ ১৩:০৮

রিয়াল মাদ্রিদের অন্যতম প্রাণভোমরা হয়ে উঠেছিলেন অভিষেক থেকেই। এরপর ধীরে ধীরে দলের সেরা একাদশেও জায়গা করে নিয়েছিলেন মার্কো অ্যাসেনসিও। তবে চলতি মৌসুমের শুরুতেই হাটুর ইনজুরিতে পড়ে মাঠের বাইরে ছিটকে যান পুরো মৌসুমের জন্য। হাটুতে করতে হয়েছিল অস্ত্রপচারও। অবশেষে মাঠে ফেরার ছাড়পত্র মিলতে যাচ্ছে অ্যাসেনসিওর।

দিন গুনলে সংখ্যায় দাঁড়ায় ২৫১। অর্থাৎ শেষ যেদিন ফুটবল খেলতে মাঠে নেমেছিলেন সেদিন থেকে এখন পর্যন্ত পার্থক্য ২৫১ দিনের। হাটুর ইনজুরিতে পড়ে ছিটকে যেতে হয়েছিল মাঠের বাইরে। ২০১৯ সালের জুলাইয়ের ২৩ তারিখ বা হাটুর লিগামেন্ট ছিড়ে গিয়েছিল তার। আর তখন থেকে টানা ৮ মাস ধরে চলেছে তার সুস্থ হওয়ার লড়াই।

অবশেষে ছাড়পত্র পেয়েছেন তিনি। অনুমতি মিলেছে বল নিয়ে সতীর্থদের সঙ্গে কসরতের। তবে বর্তমান উদ্ভুত এই পরিস্থিতিতে তার আর সম্ভবপর হয়ে উঠছে না। কোভিড-১৯ এর আক্রমণে বন্ধ হয়ে গেছে ফুটবলের সকল কার্যক্রম। বাসায় বসেই সময় কাটাতে হচ্ছে ফুটবলারদের। আর বাসায় বসেই সেরে ওঠার শেষ ধাপ পার করলেন অ্যাসেনসিও।

করোনাভাইরাসের প্রকোপে অনুশীলন বন্ধ করে দেওয়ার আগ মুহুর্তে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে নিয়ম করে দেওয়া হয় অ্যাসেনসিওকে। সেই সঙ্গে তার বাড়িকেই বানিয়ে দেওয়া হয় ছোট খাটো একটি ব্যায়ামাগার। নিজের ঘর এবং বাড়ির সামনের বাগানেই সেরেছেন শেষ অনুশীলন। সেখানে তার ভাইয়ের সঙ্গে বল দিয়েও খেলেছেন অ্যাসেনসিও।

মহামারি শেষ হলে যখন ফুটবল মাঠে গড়াবে তখন দলের সতীর্থদের সঙ্গে আবারও মাঠে দেখা যেতে পারে অ্যাসেনসিওকে। আট মাস সেরে ওঠার লড়াই শেষে এখন তিনি পুরোদস্তর সুস্থ।

মাঠে ফিরতে প্রস্তুত মার্কো অ্যাসেনসিও সেরে উঠেছেন হাটুর ইনজুরি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর