Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অলিম্পিকের আসর বসবে ২০২১ সালে


৩০ মার্চ ২০২০ ১৮:৩৩

বিশ্বজুড়ে করোনাভাইরাসের মহামারির কারণে স্থগিত ঘোষণা করতে হয়েছে অলিম্পিক গেমস। চলতি বছরে জাপানের টোকিওতে এবারের আসর বসার প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। তবে শেষ পর্যন্ত কোভিড-১৯ মহামারি রূপ ধারণ করায় আসর আয়োজনের সাহস করেনি আন্তর্জাতিক অলিম্পিক কমিটি এবং জাপান সরকার। অনির্দিষ্টকালের জন্য সে সময় স্থগিত হয় অলিম্পিক গেমস।

তবে এবার নতুন সময়সূচি ঘোষণা করেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। ২০২১ সালের ২৩ জুন টোকিওতে বসবে স্থগিত হওয়া আসর। এমনটাই সোমবার (৩০ মার্চ) জাপানের আসাহি টিভিতে জানিয়েছে আয়োজকরা।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের মহামারীতে এক বছরের জন্য স্থগিত করা হয় টোকিও অলিম্পিক। চলতি বছরের ২৪ জুলাই এবারের আসর আয়োজনের কথা ছিল জাপানের। তবে বিশ্বজুড়ে স্থবির অবস্থা নেমে আসায় শেষ পর্যন্ত অলিম্পিক এক বছরের জন্য স্থগিত করতে বাধ্য হয় আয়োজক সংস্থা।

মঙ্গলবার (২৪ মার্চ) জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট থমাস ব্যাচের সঙ্গে একাত্বতা প্রকাশ করেন। এবং শেষ পর্যন্ত অলিম্পিক এক বছরের জন্য স্থগিত করার সিদ্ধান্ত নেন।

জাপানের প্রধান মন্ত্রী শিনজো আবে বলেন, ‘আমি আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট থমাস ব্যাচকে অলিম্পিক এক বছরের জন্য স্থগিত করার প্রস্তাব দেই। এবং সে সঙ্গে সঙ্গেই আমার সঙ্গে একমত পোষণ করেন।

উল্লেখ্য বিশ্বজুড়ে এখন পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন প্রায় ৭ লাখ ৩৭ হাজারেরও বেশি মানুষ। আর এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যের সংখ্যা দাড়িয়েছে ৩৫ হাজারেরও বেশি। এমন পরিস্থিতিতে বিশ্বের ক্রীড়াঙ্গনে নেমে এসেছে স্থবিরতা।

২০২১ সালে অলিম্পিক গেমস করোনাভাইরাস টোকিও অলিম্পিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর