Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফর্টিস ফুটবল একাডেমিতে করোনা চিকিৎসা


৩১ মার্চ ২০২০ ২০:৪০

ঢাকা: করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছে ফর্টিস ফুটবল একামেডি। রাজধানীর বেরাইদে ফুটবলার তৈরির এই কারখানাতে এখন করোনা চিকিৎসার জন্য একটি বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে। দেশের স্থবির ফুটবল অবস্থাতে অন্য চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে এসেছে এই ফুটবল একাডেমি।

বেরাইদের নিজস্ব আট বিঘা জমিতে তারা নির্মাণ করছে আইসোলেশন ইউনিট। যেটি কোভিড-১৯-এ আক্রান্তদের চিকিৎসার জন্য প্রস্তুত করা হচ্ছে। শুধু আইসোলেশন ইউনিট নয় চিকিৎসকদের সুরক্ষার জন্য পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) বানাচ্ছে ফর্টিস ফুটবল একাডেমি। সরকারের হাতে ৫০ হাজার পিপিই তুলে দেওয়ার লক্ষ্যে এগোচ্ছে ফুটবলার তৈরির এ সংস্থাটি।

বিজ্ঞাপন

করোনার প্রাদুর্ভাবে দেশের আপদকালীন পরিস্থিতিতে সবাই যখন বিপর্যস্ত, তখন একেবারেই নিজ উদ্যোগে ফর্টিস ফুটবল একাডেমি তৈরি করছে আইসোলেশন ইউনিট।

আট বিঘা জমির ওপর নির্মিত এই প্রকল্পে টেন্ট বসানো হবে অর্ধ শতাধিক। প্রতিটি ইউনিটের আয়তন ২০ বর্গফুট। যেখানে সংকুলান হবে ৬৪ জনের। পরিস্থিতি ভয়াবহ হলে ব্যবস্থা আছে তারও। পাশের ২২ বিঘা ফুটবল মাঠের পুরোটাই তখন বনে যাবে কোয়ারেনটাইন ইউনিট।

আর চিকিৎসকদের কথা চিন্তা করে ৫০ হাজার পিপিই বানানো হবে বলে জানান ফর্টিস গ্রুপের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ ময়নুল হোসাইন, ‘দুর্যোগ মোকাবিলায় সরকারের হাতে ৫০ হাজার পিপিই তুলে দিতে চাই আমরা। দুটি ধাপে দেওয়ার পরিকল্পনা আছে। প্রথম ধাপে পাঁচ হাজার এবং দ্বিতীয় ধাপে ৪৫ হাজার। ইতোমধ্যে তৈরি করা হয়েছে স্যাম্পল এবং বিদেশ থেকে আনা হয়েছে বিশেষ ধরনের কাপড়।’

করোনা মোকাবিলা করোনাভাইরাস করোনার চিকিৎসা ফর্টিস মাঠ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর