Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাসে অসহায় মানুষের পাশে ক্রিকেটারদের সংগঠন


১ এপ্রিল ২০২০ ১৫:৩৩

নোভেল করোনাভাইরাস (কভিড-১৯) বিশ্বব্যাপী মহামারি আকারে সংক্রমিত হচ্ছে। রাত পোহালেই গণমাধ্যমগুলোতে ইতালি, স্পেন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে অযুত মত্যুর মিছিল ও নতুন নতুন সক্রমণের খবর। বাংলাদেশে যদিও এত হাতাহত ও সংক্রমণের ঘটনা ঘটেনি। কিন্তু তাই বলে হবে না সেটাই বা কে নিশ্চিত করে বলতে পারে বলুন? সেই দুর্ভাবনা থেকেই প্রাণঘাতী ভাইরসাটির প্রাদুর্ভাব রোধে সরকারি নির্দেশনায় এদেশ অনেকটাই অবরুদ্ধ।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে, সরকারি অফিস, আদালতও ছুটি ঘোষণা করা হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া দেশের আপামর জনসাধারণের চলাচলও সীমিত করে দেওয়া হয়েছে। বাজার, মুদি দোকান ও ফার্মেসি ছাড়া সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ ঘোষণা করা হয়েছে। স্থবিরতা নেমে এসেছে দেশের ক্রীড়াঙ্গনেও। উদ্ভুত পরিস্থিতিতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে দেশের ক্রিকেটরদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

করোনায় অসহায় মানুষদের পাশে দাঁড়াতে দেশের বর্তমান ও সাবেক ক্রিকেটার, সকল ক্রিকেট সংগঠক, ক্রিকেট অনুরাগী ও শুভানুধ্যায়ীদের সমন্বয়ে একটি কমিটি গঠন করে সংগঠনটি অসহায় ও দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে। উক্ত সহায়তা কার্যক্রমে দিক নির্দেশনা দেওয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন (এমপি) উপদেষ্টা কমিটির প্রধান হিসাবে সম্মতি জ্ঞাপন করেছেন। এছাড়াও উক্ত কার্যক্রম পরিচালনা ও বাস্তবায়নের জন্য কোয়াব সভাপতি নাঈমুর রহমান দুর্জয়কে (এমপি) আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বুধবার (১ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন কোয়াব সাধারণ সম্পাদক দেবব্রত পাল।

তিনি আরও জানিয়েছেন, ‘উপদেষ্টা কমিটিতে উপদেষ্টা হিসাবে আরো আছেন সাবেক ক্রিকেটার জনাব তানভীর মাজহার তান্না ও এনায়েত হোসেন সিরাজ। আছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক জনাব আহমেদ সাজ্জাদুল আলম ববিও।’

উপদেষ্টা কমিটির দিক নির্দেশনায় আহ্বায়ক কমিটি রাজধানী ঢাকাসহ যথাসম্ভব সকল বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে কোয়াবের এই সহায়তা কার্যক্রম পরিচালিত হবে। ইতোমধ্যে ব্যক্তিপর্যায়ে যে সকল বর্তমান ও সাবেক ক্রিকেটার অসহায় মানুষের পাশে আর্থিক সাহায্যে এগিয়ে এসেছেন তাদেরকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছে কোয়াব।

করোনায় অর্থনৈতিকভাবে বিপর্যন্ত ও অসহায় মানুষদের পাশে দাঁড়াতে বাংলাদেশ ও বিদেশে অবস্থানরত বর্তমান ও সাবেক ক্রিকেটার, ক্রিকেট সংগঠক ও সকল ক্রিকেট অনুরাগীদের নিন্মোক্ত ব্যাংক একাউন্টে সহায়তার আহ্বান জানিয়েছে সংগঠনটি।

ব্যাংক একাউন্ট:

One Bank Limited, Dhanmondi branch, Dhaka, Bangladesh. Account Name:

Cricketer’s welfare association of Bangladesh (CWAB),

Account no: 0130105469004

Swift code: ONEBBDDH

RN no : 165261184

প্রয়োজনে কেউ নিম্নোক্ত মোবাইল নম্বরেও যোগাযোগ করতে পারেন।

নাঈমুর রহমান দুর্জয়: +৮৮০১৭১১৫২৩০০৭

খালেদ মাহমুদ সুজন: +৮৮০১৭১৪৮৮১৯৪০

দেবব্রত পাল: +৮৮০১৭১১১৬৪৯২৫

কোয়াব ক্রিকেটারের সংগঠন খালেদ মাহমুদ সুজন দেবব্রত পাল নাঈমুর রহমান দুর্জয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর