Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাসের অর্থনৈতিক প্রভাব ভাবাচ্ছে শোয়েবকে


১ এপ্রিল ২০২০ ২১:৫৭

করোনাভাইরাস জনসংস্পর্শে ছড়ায়, চিকিৎসকদের এই তথ্যের প্রেক্ষিতে বিশ্বের অধিকাংশ মানুষ কর্মহীন ঘরে বসে আছে। ‘হোম কোয়ারেনটাইনে’ প্রায় পুরো বিশ্ব। এতে সবচেয়ে বড় সমস্যায় পড়েছে স্বল্প আয়ের মানুষরা। প্রতিদিনের উপার্যন নির্ভর মানুষদের উপার্যন পুরোপুরি বন্ধ হয়ে পড়েছে। ইতোমধ্যেই খাদ্য সংকটে পড়েছে কম উপার্যনের মানুষজন। অন্যদের মতো শোয়েব আখতারকেও ভাবাচ্ছে বিষয়টি।

করোনায় অর্থনীতিতে যে প্রভাব পড়ছে সেটা কাটিয়ে উঠতে বড় বেগ পেতে হবে মনে করছেন পাকিস্তানের সাবেক গতি তারকা। শোয়েবের মতে, করোনায় যতো মানুষ মারা যাচ্ছে তার চেয়ে বেশি মানুষ নিঃস্ব হয়ে যাবে।

নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এক টুইট বার্তায় শোয়েব বলেছেন, ‘করোনাভাইরাসের মহামারিতে যতো মানুষ মারা যাচ্ছে, আমার মনে হয় তার চেয়ে বেশি মানুষ নিঃস্ব হয়ে যাবে।’

উল্লেখ্য, বিশ্বজুড়ে ইতোমধ্যেই ৪৪ হাজারেরও বেশি মানুষ মারা গেছে করোনাভাইরাসে। আক্রান্ত হয়েছে প্রায় ৯ লাখ মানুষ। পাকিস্তানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। মারা গেছেন ২৬ জন।

নিজের ইউটিউব চ্যানেলের জন্য বাড়তি জনপ্রিয়তা পাওয়া শোয়েব আখতার করোনাভাইরাস নিয়ে নিয়মিতই কথা বলছেন। ইউটিউব ভিডিও’র মধ্যমে সাধারণদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে আসছেন বিশ্বের দ্রুতগতি সম্পন্ন এই বোলার।

অর্থনৈতিক ক্ষতি করোনাভাইরাস পাকিস্তানি ক্রিকেটার শোয়েব আখতার সাবেক ফাস্ট বোলার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর