Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মোকাবিলায় টেস্ট কিট দিচ্ছে সাকিবের ফাউন্ডেশন


৩ এপ্রিল ২০২০ ১৩:৩০

করোনাভাইরাস মোকাবিলায় বিভিন্ন পর্যায়ে সহযোগিতা করতে ক’দিন আগে দারুণ এক উদ্যোগ নিয়েছেন সাকিব আল হাসান। কয়েকটি সংস্থার সঙ্গে যুক্ত হয়ে ফাউন্ডেশন খুলেছেন বাংলাদেশের সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার। এতদিন অসহায় মানুষদের খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ করা হচ্ছিল ফাউন্ডেশনের পক্ষ থেকে। এবার সাকিবের ফাউন্ডেশন থেকে টেস্ট কিট দেওয়ার ঘোষণা এলো।

সাকিবের অফিসিয়াল ফেসবুক পেজে এক পোস্টে বলা হয়েছে, কনফিডেন্স গ্রুপের সঙ্গে যৌথ উদ্যোগে ২০ লাখ টাকার একটি ফান্ড গঠন করা হয়েছে। এই অর্থে বিভিন্ন হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষার টেস্ট কিট সরবরাহ করা হবে।

সাকিব ফেসবুকে লিখেছেন, ‘আমি খুবই গর্বের সাথে আপনাদের জানাচ্ছি যে কনফিডেন্স গ্রুপ সাকিব আল হাসান ফাউন্ডেশনের সঙ্গে এক হয়ে সর্বমোট ২০ লক্ষ টাকার একটি ফান্ড গঠনে সহায়তা করেছে। এই ফান্ড থেকে প্রাপ্ত অর্থ দিয়ে বেশ কিছু স্বনামধন্য হাসপাতাল ও মেডিকেল ইনস্টিটিউটের জন্য টেস্টিং কিটের ব্যবস্থা করে দেওয়া হবে।’

‘আমি কনফিডেন্স গ্রুপের সঙ্গে একজোট হয়ে মানুষের জীবনে পরিবর্তন আনার লক্ষ্যে আরও কাজ করার ইচ্ছা প্রকাশ করছি,’— লিখেছেন সাকিব।

আইসিসির নিষেধাজ্ঞা ঘাড়ে নিয়ে ক্রিকেটের বাইরে থাকা সাকিব গত মাসের শেষভাগে গিয়েছেন যুক্তরাষ্ট্রে। তবে নিয়ম মেনে স্ত্রী-সন্তানের সঙ্গে দেখা না করে ১৪ দিনের স্বেচ্ছা হোম কোয়ারেনটাইনে আছেন। সে অবস্থা থেকেই মূলত করোনা মোকাবিলায় অনলাইনে বিভিন্ন উদ্যোগ নিচ্ছেন তিনি।

ফাউন্ডেশন গঠনের আগে সামাজিক যোগাযোগামাধ্যমে নিয়মিত পোস্ট দিয়ে জনসাধারণকে সচেতন করার চেষ্টা করে গেছেন সাকিব।

টপ নিউজ টেস্ট কিট ফাউন্ডেশন সাকিব আল হসান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর